,
শিরোনাম:
পথ দেখোনার কথা বলে বাঞ্ছারামপুরে শিশু ধর্ষণ \ অভিযুক্ত গ্রেপ্তার “গোলাম মুস্তাফা আবৃত্তি পদক” প্রাপ্তিতে ব্রাহ্মণবাড়িয়ায় মুক্তিযুদ্ধের গবেষক কবি জয়দুল হোসেনকে সংবর্ধনা ব্রাহ্মণবাড়িয়ায় কুখ্যাত ছিনতাইকারী আটক ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে পূর্ব বিরোধের জের ধরে দুই পক্ষের সংঘর্ষে অর্ধশতাধিক লোক আহত ব্রাহ্মণবাড়িয়ায় বিভিন্ন ট্রেনের টিকেটসহ পাঁচ কালোবাজারি আটক, প্রায় অর্ধলক্ষ টাকা জব্দ আপেক্ষিক অর্থে বলা হয়েছে ৫০ বছর সময় লাগলেও সুষ্ঠ তদন্ত ও প্রকৃত অপরাধীদের ধরা হবে..ব্রাহ্মণবাড়িয়ায় আইনমন্ত্রী৷ ব্রাহ্মণবাড়িয়ায় গণসংবর্ধণার জবাবে গণপূর্ত মন্ত্রী মোকতাদির চৌধুরী এমপি মজুদদারদের জরিমানা নয়, কারাগারে পাঠানোর অনুরোধ জানাই ব্রাহ্মণবাড়িয়ায় মাদক সেবন করে অশ্লীল আচরন করায় সাতজনকে কারাদন্ড অবৈধভাবে খাল কাটা ও ব্যক্তিগত রাস্তা নির্মানের প্রতিবাদে বিজয়নগরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল বাঞ্ছারামপুরে পুকুরে মিললো কিশোরের হাত-পা বাধাঁ লাশ৷

আইনি প্রক্রিয়ায় খালেদা জিয়াকে মুক্ত করা সম্ভব: আইনমন্ত্রী

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, আন্দোলন করে নয়, একমাত্র আইনি প্রক্রিয়ার মধ্য দিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত করা সম্ভব। বর্তমান সরকার দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছে, যা বিএনপি কখন পারেনি। এখন দেশে প্রতিহিংসার রাজনীতি হয় না।

রবিবার দুপুরে রাজশাহীর আদালত চত্বরে অ্যাডভোকেট বার এসোসিয়েশনের বহুতল ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং আইনজীবীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন। সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে আইন মন্ত্রী বলেন, রাজশাহীতে হাইকোর্টের সার্কিট বেঞ্চের প্রয়োজনীয়তা থাকলে তা অবশ্যই স্থাপন করা হবে।

এর আগে মতবিনিময় সভায় আইন মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আইনের শাসন অত্যন্ত গুরুত্বপূর্ণ। এজন্য আইনের শাসন প্রতিষ্ঠায় যারা জড়িত, তাদের কোনো ভাবেই বঞ্চিত করতে চান না।

আইনজীবীদের দাবির প্রেক্ষিতে মন্ত্রী ভবন নির্মাণে বরাদ্দ পাওয়া মাত্রই তিন কোটি টাকা ছাড়সহ বার ভবনে গ্রন্থাগার স্থাপনের জন্য আগামী ৭ দিনের মধ্যে ১৫ লাখ টাকা অনুদান দেওয়ার প্রতিশ্রুতি দেন।

আনিসুল হক বলেন, ‘বিচার বিভাগে কর্মরতদের বেতন প্রায় দিগুণ করা হয়েছে। এজলাস ভাগাভাগি যাতে করতে না হয়, সেজন্য একটি প্রজেক্ট নেওয়া হয়েছে। এ প্রজেক্টের আওতায় চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেসি এবং জেলা জজ ভবন ১০/১২ তলা ভবন নতুন করে নির্মিত হচ্ছে। এজলাস বেশি থাকা ভালো। আমরা জনগণকে দ্রুত বিচার দিতে চাই। এজন্য আমাদের যতটুকু আর্থিক সামর্থ্য আছে, সবটুকু বিচার বিভাগের উন্নয়নে দিতে রাজি আছি।

রাজশাহী অ্যাডভোকেট বার এসোসিয়েশনের সভাপতি লোকমান আলীর সভাপতিত্বে মতবিনিময় অনুষ্ঠানে রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, আইন মন্ত্রণালয়ের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক, রাজশাহী জেলা ও দায়রা জজ মীর শফিকুল আলম, রাজশাহী অ্যাডভোকেট বার এসোসিয়েশনের সাবেক সভাপতি অ্যাড. মো. ইয়াহিয়া ও অ্যাডভোকেট বার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক একরামুল হক বক্তব্য রাখেন।

ওয়েব ডিজাইন ঘর

Sorry, no post hare.