,
শিরোনাম:
ব্রাহ্মণবাড়িয়ায় বাস চাপায় রিকশা চালক নিহত ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে পৃথক ঘটনায় ২ জন নিহত  স্বাস্থ্য বিধি মেনে ব্রাহ্মণবাড়িয়ায় শুরু হয়েছে শারদীয় দূর্গাৎসব   আলোচনায় প্রভা,,,, ব্রাহ্মণবাড়িয়ায় জোড়া খুনের মামলায় আসামীদের গ্রেফতারের দাবীতে সংবাদ সম্মেলন পূজা উপলক্ষে ৭দিন আমদানি-রফতানি বন্ধ থাকবে আখাউড়া স্থলবন্দরে  শারদীয় দূর্গাপূজা উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় প্রতিবন্ধী ও অস্বচ্ছলদের মাঝে বস্ত্র বিতরণ সরাইলের চুন্টায় আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বিজয়ী ব্রাহ্মণবাড়িয়ায় বন্যা আশ্রয়কেন্দ্রের ভিত্তি প্রস্থর স্থাপন ব্রাহ্মণবাড়িয়ায় বিভিন্ন প্রকল্পের উপকারভোগীদের মাঝে ঘরের চাবি ও ঋণ বিতরণ

ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে ছাত্রলীগের স্মারকলিপি

খবর সারাদিন : রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনসহ ৭ দফা দাবি জানিয়ে বিশ্ববিদ্যালয় উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছে রুয়েট শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। সোমবার (২৫ মার্চ) দুপুরে রুয়েট উপাচার্য অধ্যাপক রফিকুল ইসলাম শেখ এই স্মারকলিপি গ্রহণ করেন।

ছাত্রলীগের অন্যান্য দাবিগুলো হলো, নির্বাচিত ছাত্র সংসদ বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট মিটিংয়ে সাধারণ শিক্ষার্থীদের পক্ষে তাদের প্রতিনিধিত্ব করবে, রুয়েট ক্যাম্পাসে সার্বিক নিরাপত্তা নিশ্চিতকরণে কেন্দ্রীয় ছাত্র সংসদ প্রশাসনের সঙ্গে সমঝোতার মাধ্যমে ক্যাম্পাসের পরিস্থিতি শান্তিপূর্ণ ও স্বাভাবিক রাখবে, রুয়েট ছাত্র-শিক্ষক কেন্দ্রীয় সংসদ কক্ষ ও হল সংসদ কক্ষ নির্মাণ করতে হবে, কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনের মাধ্যমে রুয়েটে শিক্ষার্থীবান্ধব পরিবেশ সৃষ্টি করতে হবে, হলসংসদ নির্বাচনের মাধ্যমে শিক্ষার্থীদের হলগুলোতে শিক্ষার্থীদের সুযোগ-সুবিধা নিশ্চিতকরণে প্রশাসনের সঙ্গে সমঝোতা করবে ও কেন্দ্রীয় ছাত্র সংসদ ও হল সংসদ নির্বাচনের মাধ্যমে রুয়েটে শিক্ষার্থীদের ভোটাধিকার নিশ্চিত করে এই অধিকারকে বাস্তবায়ন করতে হবে।

এ বিষয়ে রুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক চৌধুরী মাহফুজুর রহমান তপু বলেন, ‘ছাত্রদের অধিকার আদায় ও ক্যাম্পাসে সুষ্ঠু সংস্কৃতির বিকাশ ত্বরান্বিত করতে ছাত্র সংসদ নির্বাচন খুবই প্রয়োজন। নির্বাচন শুধু ছাত্রলীগের দাবি নয়, এটা সাধারণ শিক্ষার্থীদের প্রাণের দাবি। আমরা উপাচার্যের কাছে ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে স্মারকলিপি দিয়েছি। এ বিষয়ে উপাচার্য স্যার আমাদের আশ্বস্ত করছেন’।

রুয়েট ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনের দাবির বিষয়ে উপাচার্য অধ্যাপক রফিকুল ইসলাম শেখ বলেন, ‘কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনসহ ৭ দফা দাবিতে ছাত্রলীগ স্মারকলিপি দিয়েছে। অন্যান্য বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংসদ নির্বাচনের পরিস্থিতি পর্যবেক্ষণ করে আমরা এ বিষয়ে পদক্ষেপ নিবো’।

ওয়েব ডিজাইন ঘর

Sorry, no post hare.