,
শিরোনাম:
ব্রাহ্মণবাড়িয়ায় চাঁদাবাজির ঘটনায় গ্রেফতার ২ ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় মেয়র প্রার্থীকে জুতাপেটা করার অভিযোগ, থানায় জিডি  ব্রাহ্মণবাড়িয়ার কসবায় দুই ইটভাটাকে জরিমানা ব্রাহ্মণবাড়িয়ায় সমবায় কর্মকর্তার অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে মানববন্ধন প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগের দাবীতে ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপির মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়ায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ ব্রাহ্মণবাড়িয়ায় জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত নাসিরনগরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে প্রভাষকের মরদেহ উদ্ধার ব্রাহ্মণবাড়িয়ায় স্কুলের বেতন নিয়ে শিক্ষর্থীর অভিভাবকের বিরুদ্ধে দেয়া মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

আমার জন্যও যেন বিমা কোম্পানিতে একটি চাকরি থাকে: প্রধানমন্ত্রী

খবর সারাদিন রিপোর্ট : বিমা কোম্পানিতে চাকরি করার ইচ্ছা পোষণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আমার বাবা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইনস্যুরেন্স কোম্পানিতে চাকরি করতেন। সে হিসেবে আমরা বীমা পরিবারের একজন সদস্য। আমার জন্যও যেন বিমা কোম্পানিতে একটি চাকরি থাকে।

রবিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিমা দিবস-২০২০ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে আগরতলা ষড়যন্ত্র মামলায় জড়িয়ে কারাবন্দী করা হয়। তিনি মুক্তি পেলে ইনস্যুরেন্স কোম্পানি থেকে তাকে চাকরির প্রস্তাব দেওয়া হয়। রাজনীতির পাশাপাশি তিনি জীবন-জীবিকার জন্য আলফা ইনস্যুরেন্স কোম্পানিতে ইনস্যুরেন্স কন্ট্রোলার হিসেবে চাকরিতে যোগদান করেন। ইনস্যুরেন্স কোম্পানি প্রচারণা চালাতে সারাদেশ তাকে ঘুরতে হয়। সে সুবাদে তিনি আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করেছিলেন।

বঙ্গবন্ধু বীমার গুরুত্ব বুঝতে পেরেছিলেন বলেই তিনি ১৯৭৩ সালে আইন প্রণয়ন করেন বলে জানান শেখ হাসিনা। তিনি বলেন, একটি যুদ্ধবিধ্বস্ত দেশকে গড়ে তোলার দায়িত্ব নিয়েছিলেন বঙ্গবন্ধু। তখন কোনও রিজার্ভ মানি ছিল না। যুদ্ধের বছর কোনও উৎপাদন হয়নি। ধ্বংসস্তূপের ওপর দাঁড়িয়ে একটি রাষ্ট্র গঠন, কাঠামো প্রণয়ন ও সংবিধান দিয়ে গেছেন বঙ্গবন্ধু।

প্রধানমন্ত্রী বলেন, আমরা সরকার গঠনের পর বিমা এগিয়ে নিতে অনেক কিছু করেছি। বিমা আইন-২০১০ প্রণয়নসহ দুটি আইন করে দিয়েছি। জাতীয় বিমা নীতি-২০১৪ প্রণয়ন করেছি।

আমাদের দেশে বিমা নিয়ে মানুষের মধ্যে সচেতনতা কম উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, মানুষের মধ্যে বিমার বিষয়ে সচেতনতা সৃষ্টি করতে হবে। বিমার গুরুত্ব বোঝাতে হবে।

তিনি বলেন, বীমার প্রতি মানুষের আস্থা বাড়াতে হবে। বীমার সকল হিসাব-নিকাশ অটোমেশন পদ্ধতিতে আনলে মানুষের আস্থা বাড়বে। বিমা করলে মানুষ যে সুবিধাগুলো পাবে তা প্রচার করতে হবে।

ওয়েব ডিজাইন ঘর

Sorry, no post hare.

Social Media Auto Publish Powered By : XYZScripts.com