,
শিরোনাম:
ব্রাহ্মণবাড়িয়ায় পুকুর থেকে পলিথিনে মোড়ানো নবজাতকের মরদেহ উদ্ধার ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের সংঘর্ষ। অর্ধশতাধিক আহত, আটক ২০ ব্রাহ্মণবাড়িয়ায় ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত আওয়মীলীগ ছাড়া ডান পন্ত্রী কোন রাজনৈতিক দল নারীর ক্ষমতায়নে বিশ্বাস করে না..গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী…. ব্রাহ্মণবাড়িয়ায় পূর্ব বিরোধের জেরে দুই গোষ্ঠির মধ্যে সংঘর্ষ, অগ্নিসংযোগ ও লুটপাট ,আটকঃ ৪ পথ দেখোনার কথা বলে বাঞ্ছারামপুরে শিশু ধর্ষণ \ অভিযুক্ত গ্রেপ্তার “গোলাম মুস্তাফা আবৃত্তি পদক” প্রাপ্তিতে ব্রাহ্মণবাড়িয়ায় মুক্তিযুদ্ধের গবেষক কবি জয়দুল হোসেনকে সংবর্ধনা ব্রাহ্মণবাড়িয়ায় কুখ্যাত ছিনতাইকারী আটক ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে পূর্ব বিরোধের জের ধরে দুই পক্ষের সংঘর্ষে অর্ধশতাধিক লোক আহত ব্রাহ্মণবাড়িয়ায় বিভিন্ন ট্রেনের টিকেটসহ পাঁচ কালোবাজারি আটক, প্রায় অর্ধলক্ষ টাকা জব্দ

আমার জন্যও যেন বিমা কোম্পানিতে একটি চাকরি থাকে: প্রধানমন্ত্রী

খবর সারাদিন রিপোর্ট : বিমা কোম্পানিতে চাকরি করার ইচ্ছা পোষণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আমার বাবা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইনস্যুরেন্স কোম্পানিতে চাকরি করতেন। সে হিসেবে আমরা বীমা পরিবারের একজন সদস্য। আমার জন্যও যেন বিমা কোম্পানিতে একটি চাকরি থাকে।

রবিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিমা দিবস-২০২০ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে আগরতলা ষড়যন্ত্র মামলায় জড়িয়ে কারাবন্দী করা হয়। তিনি মুক্তি পেলে ইনস্যুরেন্স কোম্পানি থেকে তাকে চাকরির প্রস্তাব দেওয়া হয়। রাজনীতির পাশাপাশি তিনি জীবন-জীবিকার জন্য আলফা ইনস্যুরেন্স কোম্পানিতে ইনস্যুরেন্স কন্ট্রোলার হিসেবে চাকরিতে যোগদান করেন। ইনস্যুরেন্স কোম্পানি প্রচারণা চালাতে সারাদেশ তাকে ঘুরতে হয়। সে সুবাদে তিনি আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করেছিলেন।

বঙ্গবন্ধু বীমার গুরুত্ব বুঝতে পেরেছিলেন বলেই তিনি ১৯৭৩ সালে আইন প্রণয়ন করেন বলে জানান শেখ হাসিনা। তিনি বলেন, একটি যুদ্ধবিধ্বস্ত দেশকে গড়ে তোলার দায়িত্ব নিয়েছিলেন বঙ্গবন্ধু। তখন কোনও রিজার্ভ মানি ছিল না। যুদ্ধের বছর কোনও উৎপাদন হয়নি। ধ্বংসস্তূপের ওপর দাঁড়িয়ে একটি রাষ্ট্র গঠন, কাঠামো প্রণয়ন ও সংবিধান দিয়ে গেছেন বঙ্গবন্ধু।

প্রধানমন্ত্রী বলেন, আমরা সরকার গঠনের পর বিমা এগিয়ে নিতে অনেক কিছু করেছি। বিমা আইন-২০১০ প্রণয়নসহ দুটি আইন করে দিয়েছি। জাতীয় বিমা নীতি-২০১৪ প্রণয়ন করেছি।

আমাদের দেশে বিমা নিয়ে মানুষের মধ্যে সচেতনতা কম উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, মানুষের মধ্যে বিমার বিষয়ে সচেতনতা সৃষ্টি করতে হবে। বিমার গুরুত্ব বোঝাতে হবে।

তিনি বলেন, বীমার প্রতি মানুষের আস্থা বাড়াতে হবে। বীমার সকল হিসাব-নিকাশ অটোমেশন পদ্ধতিতে আনলে মানুষের আস্থা বাড়বে। বিমা করলে মানুষ যে সুবিধাগুলো পাবে তা প্রচার করতে হবে।

ওয়েব ডিজাইন ঘর

Sorry, no post hare.