,
শিরোনাম:
ব্রাহ্মণবাড়িয়ায় চাঁদাবাজির ঘটনায় গ্রেফতার ২ ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় মেয়র প্রার্থীকে জুতাপেটা করার অভিযোগ, থানায় জিডি  ব্রাহ্মণবাড়িয়ার কসবায় দুই ইটভাটাকে জরিমানা ব্রাহ্মণবাড়িয়ায় সমবায় কর্মকর্তার অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে মানববন্ধন প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগের দাবীতে ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপির মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়ায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ ব্রাহ্মণবাড়িয়ায় জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত নাসিরনগরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে প্রভাষকের মরদেহ উদ্ধার ব্রাহ্মণবাড়িয়ায় স্কুলের বেতন নিয়ে শিক্ষর্থীর অভিভাবকের বিরুদ্ধে দেয়া মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

প্রধানমন্ত্রীর প্রশংসায় যুক্তরাষ্ট্র

খবর সারাদিন রিপোর্ট : বাংলাদেশের উদ্যোক্তা তৈরির প্রশংসা করেছে যুক্তরাষ্ট্র। দেশটির নেতৃত্বের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসাও করেছে মার্কিন সরকার। পাশাপাশি নারী অগ্রযাত্রায় শেখ হাসিনার নেতৃত্ব উল্লেখযোগ্য ভূমিকা রাখছে বলেও যুক্তরাষ্ট্র সরকারের পক্ষ থেকে মন্তব্য করা হয়েছে । বুধবার যুক্তরাষ্ট্রের দক্ষিণ এবং মধ্য এশিয়ার কার্যকরী সহকারী সচিব অ্যালিস জি ওয়েলস একটি বিশেষ সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করেন ।

অ্যালিস জি ওয়েলস বলেন, গত তিন বছরে যুক্তরাষ্ট্র-বাংলাদেশের মধ্যকার সম্পর্কের উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে। রোহিঙ্গা সঙ্কটের বিষয়ে বাংলাদেশ সরকার ও জনগণের উদার প্রতিক্রিয়া বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে। তিনি আরো বলেন, যুক্তরাষ্ট্র বিশ্বের অন্যতম দেশ যারা রোহিঙ্গাদের সহায়তায় বৃহত্তম অবদান রাখছে। তবে বাংলাদেশ রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে এর চেয়ে আরো বেশি অবদান রেখেছে।

বাংলাদেশের অর্থনৈতিক অবস্থার প্রশংসা করে জি ওয়েলস বলেন, বাংলাদেশ এমন একটি দেশ যেটি গত দশকে মানব সম্পদ উন্নয়নের পাশপাশি চমৎকার অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন করেছে।

সংবাদ সম্মেলনে করোনা মহামারিতে অর্থনৈতিক মন্দা কাটাতে বাংলাদেশকে যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে পর্যাপ্ত সহায়তা করা হবে বলেও আশ্বাস দেন অ্যালিস জি ওয়েলস। পাশপাশি যুক্তরাষ্ট্রের দক্ষিণ এবং মধ্য এশিয়ার কার্যকরী সহকারী সচিব অ্যালিস জি ওয়েলস বলেন, করোনা প্রতিরোধে যুক্তরাষ্ট্র বিশ্বে প্রায় সাড়ে ছয় বিলিয়ন ডলার অর্থ সহায়তা প্রদান করেছে। যা বিশ্বের সকল সহায়তার ৬০ শতাংশ।

ওয়েব ডিজাইন ঘর

Sorry, no post hare.

Social Media Auto Publish Powered By : XYZScripts.com