,
শিরোনাম:
পথ দেখোনার কথা বলে বাঞ্ছারামপুরে শিশু ধর্ষণ \ অভিযুক্ত গ্রেপ্তার “গোলাম মুস্তাফা আবৃত্তি পদক” প্রাপ্তিতে ব্রাহ্মণবাড়িয়ায় মুক্তিযুদ্ধের গবেষক কবি জয়দুল হোসেনকে সংবর্ধনা ব্রাহ্মণবাড়িয়ায় কুখ্যাত ছিনতাইকারী আটক ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে পূর্ব বিরোধের জের ধরে দুই পক্ষের সংঘর্ষে অর্ধশতাধিক লোক আহত ব্রাহ্মণবাড়িয়ায় বিভিন্ন ট্রেনের টিকেটসহ পাঁচ কালোবাজারি আটক, প্রায় অর্ধলক্ষ টাকা জব্দ আপেক্ষিক অর্থে বলা হয়েছে ৫০ বছর সময় লাগলেও সুষ্ঠ তদন্ত ও প্রকৃত অপরাধীদের ধরা হবে..ব্রাহ্মণবাড়িয়ায় আইনমন্ত্রী৷ ব্রাহ্মণবাড়িয়ায় গণসংবর্ধণার জবাবে গণপূর্ত মন্ত্রী মোকতাদির চৌধুরী এমপি মজুদদারদের জরিমানা নয়, কারাগারে পাঠানোর অনুরোধ জানাই ব্রাহ্মণবাড়িয়ায় মাদক সেবন করে অশ্লীল আচরন করায় সাতজনকে কারাদন্ড অবৈধভাবে খাল কাটা ও ব্যক্তিগত রাস্তা নির্মানের প্রতিবাদে বিজয়নগরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল বাঞ্ছারামপুরে পুকুরে মিললো কিশোরের হাত-পা বাধাঁ লাশ৷

প্রধানমন্ত্রীর প্রশংসায় যুক্তরাষ্ট্র

খবর সারাদিন রিপোর্ট : বাংলাদেশের উদ্যোক্তা তৈরির প্রশংসা করেছে যুক্তরাষ্ট্র। দেশটির নেতৃত্বের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসাও করেছে মার্কিন সরকার। পাশাপাশি নারী অগ্রযাত্রায় শেখ হাসিনার নেতৃত্ব উল্লেখযোগ্য ভূমিকা রাখছে বলেও যুক্তরাষ্ট্র সরকারের পক্ষ থেকে মন্তব্য করা হয়েছে । বুধবার যুক্তরাষ্ট্রের দক্ষিণ এবং মধ্য এশিয়ার কার্যকরী সহকারী সচিব অ্যালিস জি ওয়েলস একটি বিশেষ সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করেন ।

অ্যালিস জি ওয়েলস বলেন, গত তিন বছরে যুক্তরাষ্ট্র-বাংলাদেশের মধ্যকার সম্পর্কের উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে। রোহিঙ্গা সঙ্কটের বিষয়ে বাংলাদেশ সরকার ও জনগণের উদার প্রতিক্রিয়া বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে। তিনি আরো বলেন, যুক্তরাষ্ট্র বিশ্বের অন্যতম দেশ যারা রোহিঙ্গাদের সহায়তায় বৃহত্তম অবদান রাখছে। তবে বাংলাদেশ রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে এর চেয়ে আরো বেশি অবদান রেখেছে।

বাংলাদেশের অর্থনৈতিক অবস্থার প্রশংসা করে জি ওয়েলস বলেন, বাংলাদেশ এমন একটি দেশ যেটি গত দশকে মানব সম্পদ উন্নয়নের পাশপাশি চমৎকার অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন করেছে।

সংবাদ সম্মেলনে করোনা মহামারিতে অর্থনৈতিক মন্দা কাটাতে বাংলাদেশকে যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে পর্যাপ্ত সহায়তা করা হবে বলেও আশ্বাস দেন অ্যালিস জি ওয়েলস। পাশপাশি যুক্তরাষ্ট্রের দক্ষিণ এবং মধ্য এশিয়ার কার্যকরী সহকারী সচিব অ্যালিস জি ওয়েলস বলেন, করোনা প্রতিরোধে যুক্তরাষ্ট্র বিশ্বে প্রায় সাড়ে ছয় বিলিয়ন ডলার অর্থ সহায়তা প্রদান করেছে। যা বিশ্বের সকল সহায়তার ৬০ শতাংশ।

ওয়েব ডিজাইন ঘর

Sorry, no post hare.