,
শিরোনাম:
ব্রাহ্মণবাড়িয়ায় পুকুর থেকে পলিথিনে মোড়ানো নবজাতকের মরদেহ উদ্ধার ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের সংঘর্ষ। অর্ধশতাধিক আহত, আটক ২০ ব্রাহ্মণবাড়িয়ায় ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত আওয়মীলীগ ছাড়া ডান পন্ত্রী কোন রাজনৈতিক দল নারীর ক্ষমতায়নে বিশ্বাস করে না..গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী…. ব্রাহ্মণবাড়িয়ায় পূর্ব বিরোধের জেরে দুই গোষ্ঠির মধ্যে সংঘর্ষ, অগ্নিসংযোগ ও লুটপাট ,আটকঃ ৪ পথ দেখোনার কথা বলে বাঞ্ছারামপুরে শিশু ধর্ষণ \ অভিযুক্ত গ্রেপ্তার “গোলাম মুস্তাফা আবৃত্তি পদক” প্রাপ্তিতে ব্রাহ্মণবাড়িয়ায় মুক্তিযুদ্ধের গবেষক কবি জয়দুল হোসেনকে সংবর্ধনা ব্রাহ্মণবাড়িয়ায় কুখ্যাত ছিনতাইকারী আটক ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে পূর্ব বিরোধের জের ধরে দুই পক্ষের সংঘর্ষে অর্ধশতাধিক লোক আহত ব্রাহ্মণবাড়িয়ায় বিভিন্ন ট্রেনের টিকেটসহ পাঁচ কালোবাজারি আটক, প্রায় অর্ধলক্ষ টাকা জব্দ

নবীনগরের শিবপুর পশুর হাটে মানা হয়নি স্বাস্থ্যবিধি, ঝুঁকি বাড়ছে করোনার।

কাউসার আলম : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে করোনার ভয়াবহ সংক্রমনের মধ্যে স্বাস্থ্যবিধি না মেনে পশু হাটে হাজার হাজার মানুষ ভিড় জমিয়েছেন।

উপজেলার শিবপুর মাঠে বৃহৎ এই গরুর হাটে ক্রেতা-বিক্রেতার ভরপুর থাকলেও অধিকাংশ ক্রেতা-বিক্রেতা সরকারী নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে চলতে দেখা যায়নি। এতে করে করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা।

শুক্রবার দুপুরে পশুর হাটে সরেজমিনে গিয়ে দেখা যায়, এ হাটে সামাজিক দূরত্ব বজায় রাখা তো দূরের কথা ক্রেতা-বিক্রেতা অনেকেরই মুখেই মাস্ক নেই। তাছাড়া বৃহৎ এই পশুর হাটে ছিলোনা পর্যাপ্ত হাত ধুয়ার ব্যবস্থা। অথচ উপজেলাতে প্রায় প্রতিদিনই জ্যামিতিক হারে বাড়ছে করোনা রোগীর সংখ্যা।

এমন পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি না মেনে হাটের আয়োজন করায় ক্ষোভ প্রকাশ করেছেন সচেতন মহল। তাদের দাবি, হাটে অন্তত পক্ষে প্রশাসনের কঠোর নজরদারি থাকা দরকার ছিল।

শিবপুর পশুর হাট ইজারাদারের লোকজন জানান, এতো মানুষের ভিড়ে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে হাটে নামানো কঠিন। তবে উপজেলা প্রশাসন থেকে যে নির্দেশনা দেওয়া আছে তা একটু পরপর মাইকে ঘোষনা করা হচ্ছে, যাতে সবাই মাস্ক পরে সামাজিক দূরত্ব বজায় রাখে।

এ বিষয়ে নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম জানান- আমরা ইজারাদারকে স্বাস্থ্যবিধি মেনে হাট বসানোর নির্দেশ দিয়েছি, তারপরও ইজারাদার যদি এ বিষয়ে আন্তরিক না হয় আমরা এ বিষয়ে ইজারাদারের সাথে কথা বলে ব্যবস্থা নিবো।

ওয়েব ডিজাইন ঘর

Sorry, no post hare.