,
শিরোনাম:
আওয়মীলীগ ছাড়া ডান পন্ত্রী কোন রাজনৈতিক দল নারীর ক্ষমতায়নে বিশ্বাস করে না..গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী…. ব্রাহ্মণবাড়িয়ায় পূর্ব বিরোধের জেরে দুই গোষ্ঠির মধ্যে সংঘর্ষ, অগ্নিসংযোগ ও লুটপাট ,আটকঃ ৪ পথ দেখোনার কথা বলে বাঞ্ছারামপুরে শিশু ধর্ষণ \ অভিযুক্ত গ্রেপ্তার “গোলাম মুস্তাফা আবৃত্তি পদক” প্রাপ্তিতে ব্রাহ্মণবাড়িয়ায় মুক্তিযুদ্ধের গবেষক কবি জয়দুল হোসেনকে সংবর্ধনা ব্রাহ্মণবাড়িয়ায় কুখ্যাত ছিনতাইকারী আটক ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে পূর্ব বিরোধের জের ধরে দুই পক্ষের সংঘর্ষে অর্ধশতাধিক লোক আহত ব্রাহ্মণবাড়িয়ায় বিভিন্ন ট্রেনের টিকেটসহ পাঁচ কালোবাজারি আটক, প্রায় অর্ধলক্ষ টাকা জব্দ আপেক্ষিক অর্থে বলা হয়েছে ৫০ বছর সময় লাগলেও সুষ্ঠ তদন্ত ও প্রকৃত অপরাধীদের ধরা হবে..ব্রাহ্মণবাড়িয়ায় আইনমন্ত্রী৷ ব্রাহ্মণবাড়িয়ায় গণসংবর্ধণার জবাবে গণপূর্ত মন্ত্রী মোকতাদির চৌধুরী এমপি মজুদদারদের জরিমানা নয়, কারাগারে পাঠানোর অনুরোধ জানাই ব্রাহ্মণবাড়িয়ায় মাদক সেবন করে অশ্লীল আচরন করায় সাতজনকে কারাদন্ড

ব্রাহ্মণবাড়িয়ায় সেচের পানির দাবিতে কৃষকের মানববন্ধন

খবর সারাদিন রিপোর্ট : ব্রাহ্মণবাড়িয়ায় আশুগঞ্জ-পলাশএগ্রো ইরিগেশন প্রজেক্টের আশুগঞ্জ অংশে নিরবচ্ছিন্ন সেচ সুবিধা নিশ্চিতের দাবিতে জেলার সরাইল উপজেলার ভুক্তভোগী কৃষকরা মানববন্ধন করেছেন। বৃহস্পতিবার সকালে ঢাকা-সিলেট মহাসড়কের উপজেলার বেড়তলা বাজারে সামনে এ মানবন্ধন অনষ্ঠিত হয়। এতেআশুগঞ্জ সবুজ প্রকল্প রক্ষা কমিটি ব্রাহ্মণবাড়িয়ার উদ্যোগে মানববন্ধন চলাকালে স্থানীয় কৃষক ও অবসরপ্রাপ্ত প্রাথমিক বিদ্যালয়েল প্রধান শিক্ষক ছিদ্দিকুর রহমানের এর সভাপতিত্বে বক্তব্য রাখেন আশগঞ্জ সবুজ প্রকল্প রক্ষা কমিটি ব্রাহ্মণবাড়িয়ার যুগ্ম আহবায়ক হোসাইন আহমেদ তফছির, সদস্য অ্যাডভোকেট মোঃ নাসির, হাজী মোবারক হোসেন, কালিকচ্ছ আঞ্চলিক কমিটির আহবায়ক হাজী মোঃ মজিবুর রহমান, ডাঃ আবদুল কুদ্দুস,আঃ রশীদ প্রমুখ। বক্তারা বলেন, ভরা মৌসুমেও এলাকার কৃষকরা এখনো সেচের পানি না পেয়ে জমি রোপন করতে পারে নাই। পানির জন্য অনেক এলাকার জমি শুকিয়ে যাচ্ছে। বক্তারা নিরবচ্ছিন্ন সেচ সুবিধা নিশ্চিত, আশুগঞ্জে ভরাটকৃত প্রধান রিজার্ভার পুকুর পুণঃখনান,প্রকল্পের স্থায়ী ও টেকসই রূপদান এবং প্রকল্প এলাকা সম্প্রসারণ দাবি জানান। অন্যথায় সড়ক অবরোধসহ কঠোর আন্দোলনের হুমকি দেন তারা ।

প্রসঙ্গত, চলমান আশুগঞ্জ নদীবন্দর-সরাইল-আখাউড়া সড়কের চারলেনের নির্মাণ কাজের জন্য প্রকল্পের সেচ কার্যক্রম ব্যাহত হওয়ায় গত ২৩ ফেব্রুয়ারি আশগঞ্জের সোহাগপুরে সেচ নালার বাঁধ ভেঙ্গে কয়েকশ বিঘার রোপনকৃত জমি ও পুকুর তলিয়ে গেলে উল্লেখযোগ্য সংখ্যক কৃষক ও মৎস্য খামারী ক্ষতিগ্রস্ত হয়। এছাড়া চারলেনের প্রকল্পের বালু পড়ে সেচনালা ভরাট হয়ে যাওয়ায় কৃষকরা কাঙ্খিত মাত্রায় পানি না পাওয়ায় রোপনকৃত অনেক জমি শুকিয়ে যাচ্ছে। আবার বিপুল পরিমাণ জমি এখনো অনাবাদি রয়েছে গেছে। ফলে প্রকল্পে চলতি বছর উৎপাদনের লক্ষ্যমাত্রা অর্জিত না হওয়ার আশংকা দেখা দিয়েছে ।

 

ওয়েব ডিজাইন ঘর

Sorry, no post hare.