,
শিরোনাম:
ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে প্রবাসীর স্ত্রীর রহস্যজনক মৃত্যু ব্রাহ্মণবাড়িয়ায় সাড়ে ১০ ঘণ্টা পর গ্যাস সরবরাহ স্বাভাবিক সরাইলে ফসলি জমিতে মিললো অজ্ঞাতনামার লাশ ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ছায়েদুল হক স্বপন ও আখাউড়ায় মনির হোসেন জয়ী কসবা ও আখাউড়া উপজেলা পরিষদ নির্বাচন ব্যালট বাক্স ছিনতাই, প্রকাশ্যে সিলমারা, কেন্দ্র দখলের চেষ্টা উপজেলা পরিষদ নির্বাচন কসবা-আখাউড়ায় বিভিন্ন অভিযোগে ২২ জনের কারাদন্ড কসবায় সাবেক ছাত্রলীগ নেতাকে কুপিয়ে আহত ব্রাহ্মণবাড়িয়ার দুই উপজেলায় পৌঁছে দেয়া হয়েছে নির্বাচনী সরঞ্জাম জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়ায় জেলা পর্যায়ে দুর্নীতি বিরোধী রচনা ও বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত অদম্য ইচ্ছাশক্তিই ভালো ফলাফলের প্রধান হাতিয়ার

চাটমোহর পলিটেকনিক শিক্ষার্থীর অন্ধকার পরিমাপক যন্ত্র আবিষ্কার

2 17

পাবনার চাটমোহরে ৪০তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াডের সমাপনী অনুষ্ঠিত হয়েছে। মেলায় চাটমোহর পলিটেকনিক ইন্সটিটিউটের ইলেকট্রিক্যাল বিভাগের শিক্ষার্থী ফরিদুল ইসলাম ‘অন্ধকার পরিমাপক যন্ত্র’ উপস্থাপন করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় বৃহস্পতিবার উপজেলা পরিষদের হলরুমে উপজেলা প্রশাসনের আয়োজনে দুদিনব্যাপী মেলায় প্রধান অতিথি ছিলেন পাবনা-৩ আসনের সংসদ সদস্য মো. মকবুল হোসেন।

এ সময় চাটমোহর পলিটেকনিক ইন্সটিটিউটের ইলেকট্রিক্যাল বিভাগের ষষ্ঠ পর্বের ছাত্র ফরিদুল ইসলামের ‘অন্ধকার পরিমাপক যন্ত্র’ আবিষ্কার করা দেখে প্রধান অতিথি তাকে ব্যক্তিগতভাবে পুরস্কৃত করেন।

এর আগে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে ১৭টি স্টল এতে অংশ নিয়ে তাদের আবিষ্কৃত বস্তু তুলে ধরেন। পরে অন্যান্য বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন পৌর মেয়র মির্জা রেজাউল করিম দুলাল, জেলা পরিষদ সদস্য সাইদুল ইসলাম পলাশ, থানার ওসি সেখ নাসির উদ্দিন, ইউপি চেয়ারম্যান রাশেদুল ইসলাম বকুল, প্রেসক্লাবের সভাপতি রকিবুর রহমান টুকুন, সাংবাদিক হেলালুর রহমান জুয়েল। অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা যুব উন্নয়ন অফিসার আবদুল হালীম।

শেয়ার করুন

Sorry, no post hare.