,
শিরোনাম:
ব্রাহ্মণবাড়িয়ায় কোটা আন্দোলনকারীদের সাথে ছাত্রলীগের ধাওয়া পালটা ধাওয়া \ বেশ কয়েকজন আহত, ককটেল বিস্ফোরণ নবীনগরে তিন শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ নান্দনিক আবৃত্তির মধ্য দিয়ে ব্রাহ্মণবাড়িয়া মাতিয়ে গেলেন ভারতের আবৃত্তি সংস্থা শ্রুতি সালিশ সভায় চেয়ারম্যানের নির্দেশে নারীকে নির্যাতন বিজয়নগরে বর্তমান ও সাবেক ইউপি সদস্য গ্রেপ্তার ব্রাহ্মণবাড়িয়ায় মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত জনপ্রতিনিধিদের ক্ষমতার পরিধির মধ্যে থেকে এলাকার উন্নয়নে কাজ করতে হবে- গণপূর্ত মন্ত্রী বৃক্ষায়নের জায়গা না রেখে নতুন বাড়ি বা ভবন নির্মাণের অনুমতি দেয়া হবে না- গণপূর্ত মন্ত্রী ব্রাহ্মণবাড়িয়ায় মাদক কারবারের বিরোধে নারীকে হত্যা, গ্রেফতার ৩ আখাউড়া থানার হাজত কক্ষের গ্রিল ভেঙে পালিয়ে যাওয়া আসামি ফের গ্রেপ্তার৷ ব্রাহ্মণবাড়িয়ায় শ্বাসরোধ করে কন্যাশিশুকে হত্যা করলো মা

ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে ছাত্রলীগের স্মারকলিপি

image 39915 1553518113

খবর সারাদিন : রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনসহ ৭ দফা দাবি জানিয়ে বিশ্ববিদ্যালয় উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছে রুয়েট শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। সোমবার (২৫ মার্চ) দুপুরে রুয়েট উপাচার্য অধ্যাপক রফিকুল ইসলাম শেখ এই স্মারকলিপি গ্রহণ করেন।

ছাত্রলীগের অন্যান্য দাবিগুলো হলো, নির্বাচিত ছাত্র সংসদ বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট মিটিংয়ে সাধারণ শিক্ষার্থীদের পক্ষে তাদের প্রতিনিধিত্ব করবে, রুয়েট ক্যাম্পাসে সার্বিক নিরাপত্তা নিশ্চিতকরণে কেন্দ্রীয় ছাত্র সংসদ প্রশাসনের সঙ্গে সমঝোতার মাধ্যমে ক্যাম্পাসের পরিস্থিতি শান্তিপূর্ণ ও স্বাভাবিক রাখবে, রুয়েট ছাত্র-শিক্ষক কেন্দ্রীয় সংসদ কক্ষ ও হল সংসদ কক্ষ নির্মাণ করতে হবে, কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনের মাধ্যমে রুয়েটে শিক্ষার্থীবান্ধব পরিবেশ সৃষ্টি করতে হবে, হলসংসদ নির্বাচনের মাধ্যমে শিক্ষার্থীদের হলগুলোতে শিক্ষার্থীদের সুযোগ-সুবিধা নিশ্চিতকরণে প্রশাসনের সঙ্গে সমঝোতা করবে ও কেন্দ্রীয় ছাত্র সংসদ ও হল সংসদ নির্বাচনের মাধ্যমে রুয়েটে শিক্ষার্থীদের ভোটাধিকার নিশ্চিত করে এই অধিকারকে বাস্তবায়ন করতে হবে।

এ বিষয়ে রুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক চৌধুরী মাহফুজুর রহমান তপু বলেন, ‘ছাত্রদের অধিকার আদায় ও ক্যাম্পাসে সুষ্ঠু সংস্কৃতির বিকাশ ত্বরান্বিত করতে ছাত্র সংসদ নির্বাচন খুবই প্রয়োজন। নির্বাচন শুধু ছাত্রলীগের দাবি নয়, এটা সাধারণ শিক্ষার্থীদের প্রাণের দাবি। আমরা উপাচার্যের কাছে ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে স্মারকলিপি দিয়েছি। এ বিষয়ে উপাচার্য স্যার আমাদের আশ্বস্ত করছেন’।

রুয়েট ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনের দাবির বিষয়ে উপাচার্য অধ্যাপক রফিকুল ইসলাম শেখ বলেন, ‘কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনসহ ৭ দফা দাবিতে ছাত্রলীগ স্মারকলিপি দিয়েছে। অন্যান্য বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংসদ নির্বাচনের পরিস্থিতি পর্যবেক্ষণ করে আমরা এ বিষয়ে পদক্ষেপ নিবো’।

শেয়ার করুন

Sorry, no post hare.