,
শিরোনাম:
ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে পূর্ব বিরোধের জের ধরে দুই পক্ষের সংঘর্ষে অর্ধশতাধিক লোক আহত ব্রাহ্মণবাড়িয়ায় বিভিন্ন ট্রেনের টিকেটসহ পাঁচ কালোবাজারি আটক, প্রায় অর্ধলক্ষ টাকা জব্দ আপেক্ষিক অর্থে বলা হয়েছে ৫০ বছর সময় লাগলেও সুষ্ঠ তদন্ত ও প্রকৃত অপরাধীদের ধরা হবে..ব্রাহ্মণবাড়িয়ায় আইনমন্ত্রী৷ ব্রাহ্মণবাড়িয়ায় গণসংবর্ধণার জবাবে গণপূর্ত মন্ত্রী মোকতাদির চৌধুরী এমপি মজুদদারদের জরিমানা নয়, কারাগারে পাঠানোর অনুরোধ জানাই ব্রাহ্মণবাড়িয়ায় মাদক সেবন করে অশ্লীল আচরন করায় সাতজনকে কারাদন্ড অবৈধভাবে খাল কাটা ও ব্যক্তিগত রাস্তা নির্মানের প্রতিবাদে বিজয়নগরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল বাঞ্ছারামপুরে পুকুরে মিললো কিশোরের হাত-পা বাধাঁ লাশ৷ রেডক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়ায় শীতার্ত মানুষের মধ্যে ৮০০ কম্বল বিতরণ ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে চুরি করার অপবাদে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ ব্রাহ্মণবাড়িয়ায় বিলের জমি থেকে অটো চালকের মরদেহ উদ্ধার

সমকামীদের পাথর মেরে হত্যার আইন চালু করল ব্রুনাই

আন্তর্জাতিক ডেস্ক : ব্রুনাইয়ে যৌনতার ব্যাপারে নতুনভাবে কঠোর আইন পাস করা হয়েছে। বিবাহ বহির্ভূত যৌন সম্পর্ক এবং যে কোনো ধরনের সমকামিতার দায়ে পাথর নিক্ষেপ করে হত্যার বিধান চালু করা হয়েছে।

বুধবার থেকে ওই বিধান কার্যকর হওয়ার কথা।
এ ধরনের আইন চালু করার ফলে আন্তর্জাতিকভাবে দেশটির ব্যাপক সমালোচনা হচ্ছে। এই আইন পাসের ফলে সে দেশের সমকামীরা দিশেহারা হয়ে পড়েছেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, ইসলামের নবী হযরত মুহাম্মদ (সা.) কে কটাক্ষ করলে উন্মুক্ত মঞ্চে পাথর ছুঁড়ে হত্যার আইন চালু হয়েছে সে দেশে। বুধবার থেকে সে আইনও কার্যকর হবে।
ব্রুনাইয়ের একজন সমকামী বিবিসিকে বলেছেন, আপনি একবার ভেবে দেখুন যে, আপনার প্রতিবেশী থেকে শুরু করে পরিবারের লোকজন এমনকি রাস্তার পাশে চিংড়ি বিক্রি করা নারীও আপনাকে পাথর ছুঁড়ে হত্যা করছেন; অথচ তারা একবারও আপনাকে মানুষ বলে মনে করছে না।

বুধবার ব্রুনাইয়ের সুলতান জানান, আমি চাই, এ দেশে ইসলামের নিয়ম কানুন কঠোরভাবে পালন করা হোক। বার্তা সংস্থা এএফপি এ তথ্য জানিয়েছে। তবে তার উদ্ধৃতিতে পাথর নিক্ষেপ করার কোনো বিধানের কথা আসেনি।

ওয়েব ডিজাইন ঘর

Sorry, no post hare.