,
শিরোনাম:
ব্রাহ্মণবাড়িয়ায় কোটা আন্দোলনকারীদের সাথে ছাত্রলীগের ধাওয়া পালটা ধাওয়া \ বেশ কয়েকজন আহত, ককটেল বিস্ফোরণ নবীনগরে তিন শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ নান্দনিক আবৃত্তির মধ্য দিয়ে ব্রাহ্মণবাড়িয়া মাতিয়ে গেলেন ভারতের আবৃত্তি সংস্থা শ্রুতি সালিশ সভায় চেয়ারম্যানের নির্দেশে নারীকে নির্যাতন বিজয়নগরে বর্তমান ও সাবেক ইউপি সদস্য গ্রেপ্তার ব্রাহ্মণবাড়িয়ায় মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত জনপ্রতিনিধিদের ক্ষমতার পরিধির মধ্যে থেকে এলাকার উন্নয়নে কাজ করতে হবে- গণপূর্ত মন্ত্রী বৃক্ষায়নের জায়গা না রেখে নতুন বাড়ি বা ভবন নির্মাণের অনুমতি দেয়া হবে না- গণপূর্ত মন্ত্রী ব্রাহ্মণবাড়িয়ায় মাদক কারবারের বিরোধে নারীকে হত্যা, গ্রেফতার ৩ আখাউড়া থানার হাজত কক্ষের গ্রিল ভেঙে পালিয়ে যাওয়া আসামি ফের গ্রেপ্তার৷ ব্রাহ্মণবাড়িয়ায় শ্বাসরোধ করে কন্যাশিশুকে হত্যা করলো মা

নাইজারে ট্যাংকার ট্রাক বিস্ফোরণে নিহত ৫৫

resize 350x300x1x0 image 51785 1557157579

আন্তর্জাতিক ডেস্ক : নাইজারের রাজধানী নিয়ামে একটি ট্রাঙ্কার ট্রাক বিস্ফোরণে অন্তত ৫৫ জন নিহত হয়েছে। কর্তৃপক্ষ এএফপিকে আজ সোমবার একথা জানিয়েছে।

নিয়ামের আন্তর্জাতিক বিমানবন্দরের কাছাকাছি একটি রাস্তায় এই বিস্ফোরণের ঘটনাটি ঘটে। রাস্তায় বিস্ফোরিত ট্রাকের ও বিভিন্ন মোটরবাইকের ধ্বংসাবশেষ বিক্ষিপ্তভাবে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। আগুনে নিকটস্থ বাড়িঘরও ক্ষতিগ্রস্থ হয়েছে।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র জানান, বিস্ফোরণে ৫৫ জন নিহত ও ৩৬ জন আহত হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ট্রাকটি মধ্যরাতে হঠাৎ একটি রেললাইনের ওপর উল্টিয়ে পড়লে ট্রাকের ট্যাংকার থেকে জ্বালানি তেল বের হচ্ছিল। লোকজন তখন ওই তেল সংগ্রহ করছিল। আর এমনি সময় বিস্ফোরণ ঘটে। এতে ট্রাকের প্রায় সবাই, মোটরবাইকের আরোহীরা ও সাধারণ জনগণ দুর্ঘটনার কবলে পড়ে মারা যায়।

 

আফ্রিকার একটি দরিদ্র দেশ নাইজার প্রতিবেশী রাষ্ট্র নাইজেরিয়া থেকে প্রায়ই তেল চোরাচালানের চেষ্টা চালায়। আর আফ্রিকার অন্যতম প্রধান তেল উৎপাদনকারী দেশ নাইজেরিয়ায়ও অতীতে পাইপ লাইন থেকে তেল চুরির ঘটনায় এ ধরনের দুর্ঘটনা ঘটতে দেখা গেছে।

শেয়ার করুন

Sorry, no post hare.