,
শিরোনাম:
ব্রাহ্মণবাড়িয়ায় ভাগ্নে-ভাগ্নিকে হত্যার দায়ে মামার মৃত্যুদন্ড ব্রাহ্মণবাড়িয়ায় কোটা আন্দোলনকারীদের সাথে ছাত্রলীগের সংঘর্ষ – ওসিসহ আহত-২০ , ককটেল বিস্ফোরণ ব্রাহ্মণবাড়িয়ায় কোটা আন্দোলনকারীদের সাথে ছাত্রলীগের ধাওয়া পালটা ধাওয়া \ বেশ কয়েকজন আহত, ককটেল বিস্ফোরণ নবীনগরে তিন শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ নান্দনিক আবৃত্তির মধ্য দিয়ে ব্রাহ্মণবাড়িয়া মাতিয়ে গেলেন ভারতের আবৃত্তি সংস্থা শ্রুতি সালিশ সভায় চেয়ারম্যানের নির্দেশে নারীকে নির্যাতন বিজয়নগরে বর্তমান ও সাবেক ইউপি সদস্য গ্রেপ্তার ব্রাহ্মণবাড়িয়ায় মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত জনপ্রতিনিধিদের ক্ষমতার পরিধির মধ্যে থেকে এলাকার উন্নয়নে কাজ করতে হবে- গণপূর্ত মন্ত্রী বৃক্ষায়নের জায়গা না রেখে নতুন বাড়ি বা ভবন নির্মাণের অনুমতি দেয়া হবে না- গণপূর্ত মন্ত্রী ব্রাহ্মণবাড়িয়ায় মাদক কারবারের বিরোধে নারীকে হত্যা, গ্রেফতার ৩

তুরস্ক থেকে ৪টি উচ্চ ক্ষমতাসম্পন্ন যুদ্ধজাহাজ কিনছে পাকিস্তান

mmm
পাকিস্তানের কাছে ৪টি যুদ্ধজাহাজ বিক্রি করছে তুরস্ক। সেই যুদ্ধজাহাজ তৈরির কাজ শুরু করেছে দেশটি। এসব জাহাজ রাডারকে ফাঁকি দিয়ে চলাচলে সক্ষম। রবিবার এ ঘোষণা দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়্যিপ এরদোগান। এদিন তিনি তুরস্কের নৌবাহিনীর নতুন টিসিজি কিনালিয়াদা এবং মিলজেমের যৌথ কমিশনে নির্মাণ কাজ উদ্বোধনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সেখানেই তৈরি হচ্ছে পাকিস্তানের জন্য যুদ্ধজাহাজ। রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাডোলু নিউজ এজেন্সি এ খবর দিয়েছে বলে জানাচ্ছে অনলাইন জি নিউজ।
এরদোগান বলেছেন, বিশ্বজুড়ে ১০টি দেশ যুদ্ধজাহাজ নির্মাণের সক্ষমতা রাখে। তার মধ্যে তুরস্ক অন্যতম।
নিজস্ব ডিজাইন ব্যবহার করে জাতীয়ভাবে এমন যুদ্ধজাহাজ নির্মাণের সক্ষমতা রাখে তুরস্ক। তিনি আরো বলেন, রবিবার নির্মাণ শুরু হওয়া এই যুদ্ধজাহাজ ব্যবহার করে পাকিস্তান সুবিধাভোগী হবে বলে তিনি আশা করেন। ২০১৮ সালের জুুলাইয়ে মিলজেম শ্রেণির চারটি যুদ্ধজাহাজ কেনার জন্য চুক্তিবদ্ধ হয় পাকিস্তানের নৌবাহিনী। এই যুদ্ধজাহাজ নির্মাণ কাজের উদ্বোধন করেন পাকিস্তান নৌবাহিনীর কমান্ডার এডমিরাল জাফর মাহমুদ আব্বাসি ও এরদোগান। তারা প্রথম ধাতবপাত কেটে এর উদ্বোধন করেন।
শেয়ার করুন

Sorry, no post hare.