,
শিরোনাম:
ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে প্রবাসীর স্ত্রীর রহস্যজনক মৃত্যু ব্রাহ্মণবাড়িয়ায় সাড়ে ১০ ঘণ্টা পর গ্যাস সরবরাহ স্বাভাবিক সরাইলে ফসলি জমিতে মিললো অজ্ঞাতনামার লাশ ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ছায়েদুল হক স্বপন ও আখাউড়ায় মনির হোসেন জয়ী কসবা ও আখাউড়া উপজেলা পরিষদ নির্বাচন ব্যালট বাক্স ছিনতাই, প্রকাশ্যে সিলমারা, কেন্দ্র দখলের চেষ্টা উপজেলা পরিষদ নির্বাচন কসবা-আখাউড়ায় বিভিন্ন অভিযোগে ২২ জনের কারাদন্ড কসবায় সাবেক ছাত্রলীগ নেতাকে কুপিয়ে আহত ব্রাহ্মণবাড়িয়ার দুই উপজেলায় পৌঁছে দেয়া হয়েছে নির্বাচনী সরঞ্জাম জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়ায় জেলা পর্যায়ে দুর্নীতি বিরোধী রচনা ও বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত অদম্য ইচ্ছাশক্তিই ভালো ফলাফলের প্রধান হাতিয়ার

আমার জন্যও যেন বিমা কোম্পানিতে একটি চাকরি থাকে: প্রধানমন্ত্রী

resize 350x230x0x0 image 86547 1583047598

খবর সারাদিন রিপোর্ট : বিমা কোম্পানিতে চাকরি করার ইচ্ছা পোষণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আমার বাবা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইনস্যুরেন্স কোম্পানিতে চাকরি করতেন। সে হিসেবে আমরা বীমা পরিবারের একজন সদস্য। আমার জন্যও যেন বিমা কোম্পানিতে একটি চাকরি থাকে।

রবিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিমা দিবস-২০২০ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে আগরতলা ষড়যন্ত্র মামলায় জড়িয়ে কারাবন্দী করা হয়। তিনি মুক্তি পেলে ইনস্যুরেন্স কোম্পানি থেকে তাকে চাকরির প্রস্তাব দেওয়া হয়। রাজনীতির পাশাপাশি তিনি জীবন-জীবিকার জন্য আলফা ইনস্যুরেন্স কোম্পানিতে ইনস্যুরেন্স কন্ট্রোলার হিসেবে চাকরিতে যোগদান করেন। ইনস্যুরেন্স কোম্পানি প্রচারণা চালাতে সারাদেশ তাকে ঘুরতে হয়। সে সুবাদে তিনি আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করেছিলেন।

বঙ্গবন্ধু বীমার গুরুত্ব বুঝতে পেরেছিলেন বলেই তিনি ১৯৭৩ সালে আইন প্রণয়ন করেন বলে জানান শেখ হাসিনা। তিনি বলেন, একটি যুদ্ধবিধ্বস্ত দেশকে গড়ে তোলার দায়িত্ব নিয়েছিলেন বঙ্গবন্ধু। তখন কোনও রিজার্ভ মানি ছিল না। যুদ্ধের বছর কোনও উৎপাদন হয়নি। ধ্বংসস্তূপের ওপর দাঁড়িয়ে একটি রাষ্ট্র গঠন, কাঠামো প্রণয়ন ও সংবিধান দিয়ে গেছেন বঙ্গবন্ধু।

প্রধানমন্ত্রী বলেন, আমরা সরকার গঠনের পর বিমা এগিয়ে নিতে অনেক কিছু করেছি। বিমা আইন-২০১০ প্রণয়নসহ দুটি আইন করে দিয়েছি। জাতীয় বিমা নীতি-২০১৪ প্রণয়ন করেছি।

আমাদের দেশে বিমা নিয়ে মানুষের মধ্যে সচেতনতা কম উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, মানুষের মধ্যে বিমার বিষয়ে সচেতনতা সৃষ্টি করতে হবে। বিমার গুরুত্ব বোঝাতে হবে।

তিনি বলেন, বীমার প্রতি মানুষের আস্থা বাড়াতে হবে। বীমার সকল হিসাব-নিকাশ অটোমেশন পদ্ধতিতে আনলে মানুষের আস্থা বাড়বে। বিমা করলে মানুষ যে সুবিধাগুলো পাবে তা প্রচার করতে হবে।

শেয়ার করুন

Sorry, no post hare.