,
শিরোনাম:
ব্রাহ্মণবাড়িয়ায় আর্ন্তজাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত মহান বিজয় দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় কাবাডি টুর্নামেন্টের উদ্বোধন ব্রাহ্মণবাড়িয়ায় ট্রাক চাপায় অটোরিকশার দুই যাত্রী নিহত ব্রাহ্মণবাড়িয়ায় স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ লাশ হাসপাতালে রেখে শ্বশুর বাড়ির লোকজনের পলায়ন ৮ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়া মুক্ত দিবস আখাউড়ায় আওয়ামীলীগের সভাপতিকে মারধোরের ঘটনায় পৌর কাউন্সিল ইব্রাহিমসহ গ্রেপ্তার-৭, মামলা দায়ের ৮ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়া মুক্ত দিবস শুভনের জন্মদিনে দোয়া ও খাবার বিতরণ পৌর ছাত্রলীগের ব্রাহ্মণবাড়িয়ায় সীমানা বিরোধের জেরে ভাইয়ের হাতে ভাই খুন ব্রাহ্মণবাড়িয়ায় ট্রাক চাপায় অ্যাম্বুলেন্স চালক নিহত

ব্রাহ্মণবাড়িয়ায় হোম কোয়রেন্টাইনে ১৪৬২ প্রবাসী, দুই জনের অধিক চললেই গুনতে হবে জরিমানা

খবর সারাদিন রিপোর্ট : করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনার অংশ হিসেবে ব্যাপক প্রচারনা চালানো হয়েছে ব্রাহ্মণবাড়িয়ায়। সরকার নির্দেশিত সকল নির্দেশনা বাস্তবায়নে মাঠ চষে বেড়াচ্ছেন জেলা প্রশাসন। সে সাথে জানানো হয়েছে দুই জনের অধিক চলাচল করলেই গুনতে হবে জরিমানা। বুধবার সকাল থেকে করোনা প্রতিরোধে জেলায় শপিং কমপ্লেক্স, সুপার মার্কেটসহ সরকার নির্দেশিত সকল প্রতিষ্ঠানসমূহ বন্ধ রয়েছে। তবে হাসপাতাল, ক্লিনিক, ডায়াগণস্টিক সেন্টার, ফার্মেসী কাঁচাবাজার এবং মুদি দোকান খোলা রয়েছে। এছাড়াও সরকার প্রদত্ত নির্দেশনা বাস্তবায়নে সকাল থেকেই জেলা প্রশাসনের একাধিক ভ্রাম্যমাণ আদালত বিভিন্ন শপিং মল, মার্কেট ঘুরে ঘুরে পরিদর্শন করেছেন। এবং জনসচেতনা সৃষ্টি করতে লিফলেট বিতরণ, প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হতে, মাক্স এবং গ্লাপস পরিধান করতে সকলকে সচেতন করছে। সে সাথে কোথায় কোন প্রকার জনসমাগম করে জটলার সৃষ্টি না করে সে বিষয়ে নির্দেশা দেয়া হয়েছে। এদিকে শহরে সীমিতি আকারে হালকা যানবাহ চলাচল করছে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত বৈদ্য জানান, আমরা সরকারে নির্দেশনা বাস্তবায়নে কাজ করে যাচ্ছি। জনসমাগম ও জটলা এড়াতে সকলকে নিরুৎসাহিত করার পাশাপাশি দুই জনের বেশী চলাচল না করতে বলা হয়েছে। কেউ যদি সরকারের নির্দেশনা অমান্য করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
এদিকে জেলায় গত ২৪ ঘন্টায় ৬ শত ২৮ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বর্তমানে ১৪৬২ জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনে রয়েছে। করোনা মোকাবেলায় বিশেষ ব্যাবস্থা হিসেবে কনোরায় আক্রান্তদের চিকিৎসা দেয়ার বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ব্রাহ্মণবাড়িয়া হার্ট ফাউন্ডেশন ও পৌর আধুনিক সুপার ভবনের ৩য় তলা চিকিৎসা দেয়ার জন্য প্রস্তুত করে রাখা হয়েছে। সিভিল সার্জন মোঃ শাহ আলম জানান, এখনো পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত কোন ব্যক্তি সনাক্ত হয়নি।

 

ওয়েব ডিজাইন ঘর

Sorry, no post hare.