,
শিরোনাম:
ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রলীগ কর্মী হত্যার মুল হোতা ফারাবি অস্ত্রসহ গ্রেফতার…… ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রলীগ কর্মীকে গুলি করে হত্যার জড়িতদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়ায় গুলি করে ছাত্রলীগ কর্মী হত্যার ঘটনায় মামলা দায়ের গুলিতে নিহত ছাত্রলীগ কর্মীর বাড়িতে জেলা আওয়ামীলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রলীগ কর্মীকে গুলি করে হত্যার পর গা ঢাকা দিয়েছে ঘাতকরা, পরিবারে শোকের মাতম ব্রাহ্মণবাড়িয়ার তিন উপজেলায় বেসরকারিভাবে চেয়ারম্যান হলেন যারা ব্রাহ্মণবাড়িয়ায় বিজয় মিছিলে প্রকাশ্যে গুলি, ছাত্রলীগ কর্মী নিহত ব্রাহ্মণবাড়িয়ার তিন উপজেলায় চলছে নির্বাচনী সরঞ্জাম বিতরণ…… ব্রাহ্মণবাড়িয়ায় পিকআপ ভ্যান চাপায় অটোরিকশার দুই যাত্রী নিহত বাঞ্ছারামপুরে সিরাজুল ইসলাম তৃতীয়বারের মতো চেয়ারম্যান, আশুগঞ্জে জিতলেন জিয়াউল করিম সাজু

গ্রাম অঞ্চলের মানুষ মানছেনা সরকারি কোনো বিধি-নিষেধ, চলছে চায়ের দোকানে আড্ডা।

IMG 20200404 190349

মহসিন-পারভেজ, বিজিয় নগর, ব্রাহ্মণবাড়িয়া : সরকারি নিষেধাজ্ঞা তোয়াক্কা না করে প্রাণঘাতী করোনা ভাইরাসে আতঙ্ক দেশ, এই মুহূর্তে চলছে গ্রাম অঞ্চলে চায়ের দোকানে হাট-বাজারে জমজমাট ভির, সচেতনতা করা হলেও তা যেন মানছে না চায়ের দোকান সহ বিভিন্ন পণ্য সামগ্রীর মালিকগণ।

জানা গেছে, বিজয়নগর উপজেলার রামপুর বাজারের আজকের চিত্র বিকাল ৪ থেকে রাত ৭ টা পর্যন্ত বিভিন্ন রাস্তার উপর চা নাস্তা খাওয়ানো হচ্ছে অস্বাস্থ্যকর পরিবেশে।

বিভিন্ন মুদি মালের দোকানে ক্রেতাদের ভিতরে বাহিরে অহেতুক জনসমাগম লক্ষ্য করা গেছে, বিভিন্ন সংগঠনের মাধ্যমে ব্যাপক সচেতনতা করা হলেও অধিকাংশ লোকেই সামাজিক দূরত্ব মানছেন না।

চায়ের দোকানে চলছে চা ও নাস্তা বিতরণ। শহর এলাকায় হোটেল রেস্তোরা চায়ের দোকান গুলো বন্ধ থাকলেও গ্রাম অঞ্চলে চলছে জমজমাট আড্ডার আসর নেই মাস্ক, নেই হাত ধোয়ার ব্যবস্থা।

বর্তমান সরকারের ঘোষণায় প্রাণঘাতী করোনা ভাইরাসের সচেতনামূলক হোম কোয়ারান্টাইনে থাকার নির্দেশনা প্রয়োজন ছাড়া নিজ বাড়ি থেকে বেরিয়ে যাবে না গণপরিবহন বন্ধ তা গত ২৬ মার্চ থেকে ১১ এপ্রিল পর্যন্ত। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কার্যকারী থাকবে ।

তাহা গ্রাম অঞ্চলের ভাড়াটিয়া মোটরযান অতিরিক্ত লাভের আশায় তা মানছেন না। যাহা আইনের বহির্ভূত কাজ হচ্ছে। এবং এলাকার মানুষ কে স্বাস্থ্যঝুঁকি তে ফেলছে বলে অনেকেই মনে করেন, ফলে প্রধানমন্ত্রী ঘোষণা অনুযায়ী সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচলে আইন, চরাঞ্চলে অধিকাংশ এলাকাবাসী সরকারি এই নিষেধাজ্ঞা তোয়াক্কা করছে না।
সচেতন মহলের বিনীত অনুরোধ প্রশাসনের কাছে এই চর অঞ্চালের দিকে দৃষ্টি দেওয়ার জন্য।

শেয়ার করুন

Sorry, no post hare.