,
শিরোনাম:
বিএনপি তাদের শাসনামলে যুদ্ধাপরাধী ও রাজাকার আলবদরদের সঙ্গে নিয়ে পাকিস্তানের দালাল হয়ে বাংলাদেশের জনগণকে শোষণ ও অত্যাচার করত : আইন মন্ত্রী আনিসুল হক ব্রাহ্মণবাড়িয়ায় ম্যারাথন প্রতিযোগীতা অনুষ্ঠিত ব্রাহ্মণবাড়িয়ায় টিসিবির পণ্য বিক্রয় মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের গুরুত্ব ব্যাপক উপজেলা পরিষদের নির্বাচন আখাউড়ায় নির্বাচনী সভায় ভুড়িভোজের আয়োজন \ বিরিয়ানি মাদরাসায় দিলেন ম্যাজিস্ট্রেট ব্রাহ্মণবাড়িয়ায় মোটরসাইকেল ও সিএনজি অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে নিহত-১/ আহত-৫ এসএসসি পরীক্ষার ফলাফল-জিপিএ-৫-এ ব্রাহ্মণবাড়িয়ায় অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় সেরা ব্রাহ্মণবাড়িয়ায় আসামী ধরতে গিয়ে নারীর কপালে পিস্তল ঠেকিয়ে গুলি করল ডিবি ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের কর্মী সমাবেশ চলাকালে সংঘর্ষে ৩ জন আহত স্মার্ট বাংলাদেশ গঠনের লড়াইয়ে ছাত্রলীগকে সর্বতোভাবে পাশে থাকার আহ্বান-গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী

নিউইয়র্ক সিটির গণকবরে মরদেহের সংখ্যা বাড়ছে

images 35

ডেস্ক রিপোর্ট : করোনা ভাইরাসে প্রতিদিন বেড়ে চলছে মৃতের সংখ্যা। এর মধ্যে করোনা ভাইরাসে আক্রান্তদের কবর নিয়েও কোথাও কোথাও সংকটের খবর উঠে এসেছে। তবে গণকবরে সমাহিত করার জন্য করোনায় প্রাণ হারানো মৃতদেহের সংখ্যা বেড়েই চলছে নিউ ইয়র্ক সিটিতে। খবর আল জাজিরার।

নিউইয়র্ক সিটি কর্তৃপক্ষের বরাত দিয়ে খবরে বলা হয়, প্রতিদিন বেশকিছু করোনায় মৃত মানুষকে নিউইয়র্ক সিটির একটি গণকবরে সমাহিত করা হয়। যেসব মৃত ব্যক্তি নিয়ে কোন অভিযোগ নেই তাদেরকেই কেবল এই কবরগুলোতে দাফন করা হয়। তবে দিনে দিনে গণকবরগুলোতে মৃতদেহের সংখ্যা বাড়ছে।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের আগে, এক সপ্তাহে প্রায় ২৫টির মতো মরদেহ হার্ট দ্বীপের পাশে একটি গণকবরে সমাহিত করা হয়েছিল বলে জানায় নিউইয়র্ক সিটি কর্তৃপক্ষে। আর মার্চ থেকে এই সংখ্যা বাড়ছে বলেও জানায় তারা।

নিউইয়র্ক সিটির সংশোধন বিভাগের এক মুখপাত্রের বরাত দিয়ে কর্মকর্তারা জানান, বর্তমানে সপ্তাহে পাঁচদিন-প্রতিদিন প্রায় দুই ডজন বা ২৪টির বেশি মৃত মানুষকে এসব গণকবরে দাফন করা হয়।

 

প্রসঙ্গত, গত ডিসেম্বরে চীনে প্রথম করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার পর থেকে বিশ্বের ১৯২টি দেশে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ১৫ লাখ ৬৭ হাজার ৫৯০ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে কমপক্ষে ৩ লাখ ৫৭ হাজার মানুষ সুস্থ হয়ে উঠেছে। আর বিশ্বব্যাপী মহামারি করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৯৩ হাজার ৭০৬ জনে দাঁড়িয়েছে।

শেয়ার করুন

Sorry, no post hare.