,
শিরোনাম:
ব্রাহ্মণবাড়িয়ায় কোটা আন্দোলনকারীদের সাথে ছাত্রলীগের ধাওয়া পালটা ধাওয়া \ বেশ কয়েকজন আহত, ককটেল বিস্ফোরণ নবীনগরে তিন শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ নান্দনিক আবৃত্তির মধ্য দিয়ে ব্রাহ্মণবাড়িয়া মাতিয়ে গেলেন ভারতের আবৃত্তি সংস্থা শ্রুতি সালিশ সভায় চেয়ারম্যানের নির্দেশে নারীকে নির্যাতন বিজয়নগরে বর্তমান ও সাবেক ইউপি সদস্য গ্রেপ্তার ব্রাহ্মণবাড়িয়ায় মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত জনপ্রতিনিধিদের ক্ষমতার পরিধির মধ্যে থেকে এলাকার উন্নয়নে কাজ করতে হবে- গণপূর্ত মন্ত্রী বৃক্ষায়নের জায়গা না রেখে নতুন বাড়ি বা ভবন নির্মাণের অনুমতি দেয়া হবে না- গণপূর্ত মন্ত্রী ব্রাহ্মণবাড়িয়ায় মাদক কারবারের বিরোধে নারীকে হত্যা, গ্রেফতার ৩ আখাউড়া থানার হাজত কক্ষের গ্রিল ভেঙে পালিয়ে যাওয়া আসামি ফের গ্রেপ্তার৷ ব্রাহ্মণবাড়িয়ায় শ্বাসরোধ করে কন্যাশিশুকে হত্যা করলো মা

ব্রাক্ষনবাড়িয়ায় বিজিডির ৯’শ কেজি চালসহ আটক ৫, বিজয়নগরে ১৪ বস্তা উদ্ধার

images 21 1

খবর সারাদিন রিপোর্ট : ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে দুস্থ, অসহায় ও গরীব মহিলাদের জন্য দেয়া খাদ্য সহাতার ৯’শ কেজি বিজিডি’র চালসহ ৫ জনকে আটক করা হয়েছে। এসব চাল কার্ডধারীরা ইউনিয়ন পরিষদ থেকে সংগ্রহ করে বিক্রি করে দিয়েছেন বলে জানা যায়। রবিবার দুপুরে উপজেলার আড়াইসিধা ইউনিয়নের সামসু মিয়ার বাড়ির সামনে থেকে আল আমিন মিয়ার গরুর খামার ও আলমনগর এলাকার নাজমুল মিয়ার চাতালকল থেকে এই চালসহ উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজিমুল হায়দার তাদের আটক করেন। এসময় আড়াইসিধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তার সাথে ছিলেন। আটককৃতরা হল, চাতাল মালিক নাজমুল হক, আড়াইসিধা ভবানীপুর এলাকার শাহজাহান, শাহাবুদ্দিন, খামার মালিক আল আমিন ও ফারুক মিয়া। তাদের আশুগঞ্জ থানায় হস্থান্তর করা হয়েছে।
প্রত্যক্ষদর্শী ও উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, সরকারী খাদ্য সহায়তার চাল রবিবার সকালেই আড়াইসিধা ইউনিয়ন পরিষদ থেকে ১’শ ৪১ পরিবারের মাঝে চার হাজার ২’শ ৩০ কেজি চাল বিতরণ করা হয়। এসব চাল দুস্থ, অসহায় ও গরীব মহিলা বিজিডি কার্ডধারীদের মাঝে বিনামূল্যে বিতরণ করা হয়। এসব চাল ইউনিয়ন পরিষদ থেকে সংগ্রহ করে বাড়িতে নেয়ার আগেই পরিষদ থেকে কিছু দূরে গিয়ে ৩১ জন কার্ডধারী বিক্রি করে দেয়। চাল গুলো কিনে নেয় আড়াইসিধা ভবানীপুর এলাকার শাহজাহান, শাহাবুদ্দিন ফারুক ও মোশারফ মিয়া। এই চাল সংগ্রহ করে আর এন অটো রাইস মিলের মালিক নাজমুল হকের কাছে পাঠানোর জন্য মজুদ করছিল তারা। এমন সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজিমুল হায়দার গিয়ে আড়াইসিধা সামসু মিয়ার বাড়ির আল আমিনের গরুর খামারে অভিযান চালায়। সেখান থেকে ১১টি বস্তায় ৫’শ ৯৭ কেজি চাল উদ্ধার করে। এসময় ৪জনকে আটক করা হয়। তাদের স্বীকারোক্তি অনুযায়ী উপজেলার আলমনগরে অভিযান চালিয়ে নাজমুল মিয়ার আর এন অটো রাইস মিল থেকে ৩’শ কেজি চাল উদ্ধার করেন। তখন চাতাল মালিক নাজমুল হককে আটক করা হয়।

আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাজিমুল হায়দার জানান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা বাদি হয়ে আটককৃতদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করেছেন। এছাড়াও বিজিডি’র কার্ড নিয়ে এভাবে চাল যারা উত্তোলন করে বিক্রি করে দিচ্ছেন তাদের খুঁেজ বের করে কার্ড বাতিলসহ আইনগত ব্যবস্থা নেয়া হবে।
এদিকে বিজয়নগরের বিষœপুর থেকে ১৪ বস্তা সরকারী চাল উদ্ধার করা হয়েছে। তবে কাউকে আটক করা যায় নি। এ ব্যপারে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

শেয়ার করুন

Sorry, no post hare.