,
শিরোনাম:
আপেক্ষিক অর্থে বলা হয়েছে ৫০ বছর সময় লাগলেও সুষ্ঠ তদন্ত ও প্রকৃত অপরাধীদের ধরা হবে..ব্রাহ্মণবাড়িয়ায় আইনমন্ত্রী৷ ব্রাহ্মণবাড়িয়ায় গণসংবর্ধণার জবাবে গণপূর্ত মন্ত্রী মোকতাদির চৌধুরী এমপি মজুদদারদের জরিমানা নয়, কারাগারে পাঠানোর অনুরোধ জানাই ব্রাহ্মণবাড়িয়ায় মাদক সেবন করে অশ্লীল আচরন করায় সাতজনকে কারাদন্ড অবৈধভাবে খাল কাটা ও ব্যক্তিগত রাস্তা নির্মানের প্রতিবাদে বিজয়নগরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল বাঞ্ছারামপুরে পুকুরে মিললো কিশোরের হাত-পা বাধাঁ লাশ৷ রেডক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়ায় শীতার্ত মানুষের মধ্যে ৮০০ কম্বল বিতরণ ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে চুরি করার অপবাদে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ ব্রাহ্মণবাড়িয়ায় বিলের জমি থেকে অটো চালকের মরদেহ উদ্ধার ৯৫০ পিস ইয়াবা ট্যাবলেটসহ সরাইলে যুবক গ্রেপ্তার ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে সাবেক এমপির গাড়িবহরে হামলা

মাস্ক শিশুদের শ্বাসরোধের সম্ভাবনা থাকে।

ডেস্ক রিপোর্ট : দুই বছরের কম বয়সী শিশুদের জন্য মাস্ক পরা অত্যন্ত বিপজ্জনক। জাপানের একটি মেডিক্যাল দল এই সতর্ক বার্তা দিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, দুই বছরের কম শিশুদের মাস্ক পরা উচিৎ নয় কারণ এতে তাদের শ্বাস নিতে কষ্ট হয় এবং শ্বাসরোধ হওয়ার ঝুঁকি বাড়ে। দেশটিতে জরুরি অবস্থা প্রত্যাহারের ঘোষণা আসার পর চিকিৎসকেরা অভিভাবকদের প্রতি এই আহ্বান জানালো।

জাপানে করোনা সংক্রমণ কমার পর দেশটির প্রধানমন্ত্রী শিনজো আবে সোমবার দীর্ঘদিন ধরে চলা জরুরি অবস্থা তুলে নেয়ার ঘোষণা দেন। তবে সতর্ক করেন, সংক্রমণ আরও বাড়লে ফের জারি করা হবে জরুরি অবস্থা।

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে দেওয়া লকডাউন তুলে নিতে শুরু করেছে বিশ্বের বিভিন্ন দেশ। এতে যখন সামাজিক দূরত্ব বজার রাখা অনেকেটা চ্যালেঞ্জের তখন এই করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে বিশ্ব স্বাস্থ্য বিশেষজ্ঞরা মানুষকে মাস্ক পরার পরামর্শ দিচ্ছেন।

কিন্তু জাপানের ‘পেডিয়াট্রিক সংস্থা’ শিশুদের জন্য মাস্ক অত্যন্ত বিপজ্জনক বলে অভিভাবকদের সতর্ক করল।

শ্বাস কষ্টের সমস্যা ছাড়াও মাস্ক পরলে শিশুদের হিট স্ট্রোকের ঝুঁকি বাড়তে পারে বলে সতর্ক করেছে জাপানের এই মেডিক্যাল দল। রয়টার্স, ইকোনমিক টাইমস।

ওয়েব ডিজাইন ঘর

Sorry, no post hare.