,
শিরোনাম:
Police Clearence Certificate (PCC)- পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট আবেদনের সঠিক নিয়ম ব্রাহ্মণবাড়িয়ায় পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক দুদিনব্যাপী কৃষক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন ১০ ঘণ্টা বন্ধ থাকার পর সচল হল ব্রাহ্মণবাড়িয়ার গ্যাস সরবরাহ ব্রাহ্মণবাড়িয়ায় সড়ক দুর্ঘটনায় সরকারি কর্মকর্তা নিহত ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেনের ধাক্কায় বাবা নিহত মেয়ে আহত ব্রাহ্মণবাড়িয়ায় পুকুর থেকে পলিথিনে মোড়ানো নবজাতকের মরদেহ উদ্ধার ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের সংঘর্ষ। অর্ধশতাধিক আহত, আটক ২০ ব্রাহ্মণবাড়িয়ায় ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত আওয়মীলীগ ছাড়া ডান পন্ত্রী কোন রাজনৈতিক দল নারীর ক্ষমতায়নে বিশ্বাস করে না..গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী…. ব্রাহ্মণবাড়িয়ায় পূর্ব বিরোধের জেরে দুই গোষ্ঠির মধ্যে সংঘর্ষ, অগ্নিসংযোগ ও লুটপাট ,আটকঃ ৪

বয়ে গেল ঘণ্টায় ৮৩ কিলোমিটার বেগের ঝড়ো হাওয়া ঢাকার উপর দিয়ে।

খবর সারাদিন রিপোর্ট : আজ বুধবার ভোরে রাজধানী ঢাকার উপর দিয়ে ঘণ্টায় ৮৩ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে গেছে। আবহাওয়াবিদ মো. আফতাব উদ্দিন জানান, আজ ভোরে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকায় ঘণ্টায় ৮৩ কিলোমিটার ও আগারগাঁও এলাকায় ৭৮ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে গেছে। সাথে বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টিপাত হয়েছে। ঢাকা ছাড়াও দেশের অনেক এলাকায় বৃষ্টিপাত ও ঝড়ো হাওয়া বয়ে গেছে।

ঢাকায় আজ ৬৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আর দিনাজপুরে দেশের সর্বোচ্চ ১৪৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বলে তিনি জানান। তিনি জানান, রংপুর, পাবনা, কুমিল্লাসহ দেশের বিভিন্ন এলাকায় এখনো বৃষ্টিপাত হচ্ছে। ঢাকায় আজ বুধবার রাতেও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এ ছাড়া দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

আজ সকাল ৬টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায়, রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা থেকে ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

পাশাপাশি আগামী ৭২ ঘণ্টা অর্থাৎ ৩ দিনে দেশে বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে বলে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে।

এদিকে আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে। উত্তর বঙ্গোপসাগর এলাকায় বায়ুচাপের তারতম্যের আধিক্য বিরাজ করছে।

শেয়ার করুন

Sorry, no post hare.