,
শিরোনাম:
ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে প্রবাসীর স্ত্রীর রহস্যজনক মৃত্যু ব্রাহ্মণবাড়িয়ায় সাড়ে ১০ ঘণ্টা পর গ্যাস সরবরাহ স্বাভাবিক সরাইলে ফসলি জমিতে মিললো অজ্ঞাতনামার লাশ ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ছায়েদুল হক স্বপন ও আখাউড়ায় মনির হোসেন জয়ী কসবা ও আখাউড়া উপজেলা পরিষদ নির্বাচন ব্যালট বাক্স ছিনতাই, প্রকাশ্যে সিলমারা, কেন্দ্র দখলের চেষ্টা উপজেলা পরিষদ নির্বাচন কসবা-আখাউড়ায় বিভিন্ন অভিযোগে ২২ জনের কারাদন্ড কসবায় সাবেক ছাত্রলীগ নেতাকে কুপিয়ে আহত ব্রাহ্মণবাড়িয়ার দুই উপজেলায় পৌঁছে দেয়া হয়েছে নির্বাচনী সরঞ্জাম জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়ায় জেলা পর্যায়ে দুর্নীতি বিরোধী রচনা ও বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত অদম্য ইচ্ছাশক্তিই ভালো ফলাফলের প্রধান হাতিয়ার

নিষিদ্ধ হল পাকিস্থানে পাবজি।

images 9

ডেস্ক রিপোর্ট : বর্তমান সময়ের অন্যতম জনপ্রিয় অনলাইন গেম প্লেয়ার আননোন’স ব্যাটলগ্রাউন্ডস (পাবজি) সাময়িকভাবে নিষিদ্ধ করেছে পাকিস্তান। বুধবার পাকিস্তানের টেলিকমিউনিকেশন কর্তৃপক্ষ এমনটি জানায়।

পাকিস্তার টেলিকমিউনিকেশন কর্তৃপক্ষ জানায়, গেমটির বিরুদ্ধে বেশ কয়েকটি অভিযোগ পাওয়ার পর এটি নিষিদ্ধ করা হয়েছে। গেমটি সমাজে ক্ষতিকারক প্রভাব ফেলছে বলেও পাকিস্তান সরকারের পক্ষ দাবি করা হয়। এছাড়া পাবজির কারণে পাকিস্তানে বেশ কয়েকটি আত্মহত্যার ঘটনা ঘটেছে বলেও জানা গেছে।

টুইটারে এক বার্তায় পাকিস্তার টেলিকমিউনিকেশন কর্তৃপক্ষ জানায় , পাবজির বিরুদ্ধে অসংখ্য অভিযোগ জমা পড়েছে। এই গেম এক ধরনের আসক্তি তৈরি করে। আর এতে একবার আসক্ত হয়ে গেলে সময়ের অপচয় হয়।

পাকিস্তানে কয়েকজন পাবজি খেলোয়াড়ের আত্মহত্যার ঘটনা বেশ আলোড়ন সৃষ্টি করেছে। অভিযোগ রয়েছে, এই জনপ্রিয় গেমে আসক্ত হয়েই তারা আত্মহত্যার পথ বেছে নেন। এমনকি বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়। লাহোর হাইকোর্টের নির্দেশে আত্মহত্যায় প্ররোচনা দেয়ার অভিযোগ খতিয়ে দেখার জন্য পাবজির বিরুদ্ধে তদন্ত চলছে।

তবে পাবজি নিষিদ্ধ করার বিষয়টি ইমরান খান সরকারের সাময়িক সিদ্ধান্ত। এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে জনগণের মতামত চাওয়া হয়েছে। এই গেম নিষিদ্ধ করার নির্দেশিকা আগামীদিনেও বহাল থাকবে? না, তা ফের আগের মতোই চালু থাকবে, সেই বিষয়ে জনমত চাওয়া হয়েছে। আগামী ১০ জুলাইয়ের মধ্যে এই বিষয়ে সমাজের সব স্তরের মানুষের মতামত চাওয়া হয়েছে।

এদিকে পাকিস্তান সরকারের পাবজি নিষিদ্ধ করার সিদ্ধান্ত মেনে নিতে পারছেন না গেমটির ভক্তরা। তাদের দাবি, পাকিস্তান সরকার গেমটি বন্ধ করে অন্যায় করেছে। অবিলম্বে নিষেধাজ্ঞা তুলে নেয়ার দাবি করেছেন পাকিস্তানের পাবজি গেম ভক্তরা।

শেয়ার করুন

Sorry, no post hare.