,
শিরোনাম:
Police Clearence Certificate (PCC)- পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট আবেদনের সঠিক নিয়ম ব্রাহ্মণবাড়িয়ায় পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক দুদিনব্যাপী কৃষক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন ১০ ঘণ্টা বন্ধ থাকার পর সচল হল ব্রাহ্মণবাড়িয়ার গ্যাস সরবরাহ ব্রাহ্মণবাড়িয়ায় সড়ক দুর্ঘটনায় সরকারি কর্মকর্তা নিহত ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেনের ধাক্কায় বাবা নিহত মেয়ে আহত ব্রাহ্মণবাড়িয়ায় পুকুর থেকে পলিথিনে মোড়ানো নবজাতকের মরদেহ উদ্ধার ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের সংঘর্ষ। অর্ধশতাধিক আহত, আটক ২০ ব্রাহ্মণবাড়িয়ায় ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত আওয়মীলীগ ছাড়া ডান পন্ত্রী কোন রাজনৈতিক দল নারীর ক্ষমতায়নে বিশ্বাস করে না..গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী…. ব্রাহ্মণবাড়িয়ায় পূর্ব বিরোধের জেরে দুই গোষ্ঠির মধ্যে সংঘর্ষ, অগ্নিসংযোগ ও লুটপাট ,আটকঃ ৪

ব্রাহ্মণবাড়িয়ায় হত্যা মামলায় পাঁচজনের যাবজ্জীবন কারাদন্ড

মোজাম্মেল চৌধুরী : ব্রাহ্মণবাড়িয়ায় হত্যা মামলায় ৫ জনকে যাবজ্জীবন ও তিনজনকে এক বছরের সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত। বুধবার দুপুরে জেলা ও দায়রা জজ মোহাম্মদ সফিউল আজম এ রায় প্রদান করেন।

যাবজ্জীবন প্রাপ্ত আসামীরা হলেন, উপজেলার সৈয়দটুলা ফকিরপাড়া গ্রামের মো: শফিকুর রহমান খন্দকার (শাফি), মো: মোর্শেদ খন্দকার, মো:সাহেদ আলম খন্দকার, আব্দুল হাই, মোবারক। এর মধ্যে মো: মোর্শেদ খন্দকার ও মোবারক পলাতক রয়েছেন।
রায়ে এক বছর করে সশ্রম কারাদন্ড প্রাপ্তরা হলেন, হেলিম মিয়া, আবুল বাদশা, মামুন মিয়া। এর মধ্যে আবুল বাদশা পলাতক রয়েছেন।
আদালত ও মামলা সূত্রে জানা যায়, গত ২০১৪ সালের ১৩ আগস্ট রাতে ব্রাহ্মণবাড়িয়া সরাইল উপজেলার সৈয়দটুলা জাহাঙ্গীরপাড়া গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বাড়ির পাশেই আসামীদের হাতে খুন হয় সরাইল উপজেলার সৈয়দটুলার জাহাঙ্গীর পাড়া গ্রামের শওকত আলী। পরে তার ভাই আব্দুল বাতেন বাদী হয়ে নয়জনকে আসামী করে সরাইল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
মামলার বাদী নিহতের ভাই আব্দুল বাতেন বলেন, এ রায়ে আমরা সন্তুষ্ট না। আমরা উচ্চ আদালতে আপিল করব। মামলার বাদী পক্ষের আইনজীবি অ্যাডভোকেট বশির আহমেদ বলেন, এটি একটি পরিকল্পিত হত্যাকান্ড। আমরা আশা করেছিলাম সব্বোর্চ্চ শাস্তি মৃত্যুদন্ড হবে। যাবজ্জীবন রায়ে আমরা হতাশ। এ বিষয়ে আমরা উচ্চ আদালতে আপিল করব।
উল্লেখ্য, এই মামলার ৯ জন আসামীর মধ্যে আবুল কাশেম নামের এক আসামী ৩ বছর আগেই মারা গেছে।
শেয়ার করুন

Sorry, no post hare.