,
শিরোনাম:
ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রলীগ কর্মী হত্যার মুল হোতা ফারাবি অস্ত্রসহ গ্রেফতার…… ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রলীগ কর্মীকে গুলি করে হত্যার জড়িতদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়ায় গুলি করে ছাত্রলীগ কর্মী হত্যার ঘটনায় মামলা দায়ের গুলিতে নিহত ছাত্রলীগ কর্মীর বাড়িতে জেলা আওয়ামীলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রলীগ কর্মীকে গুলি করে হত্যার পর গা ঢাকা দিয়েছে ঘাতকরা, পরিবারে শোকের মাতম ব্রাহ্মণবাড়িয়ার তিন উপজেলায় বেসরকারিভাবে চেয়ারম্যান হলেন যারা ব্রাহ্মণবাড়িয়ায় বিজয় মিছিলে প্রকাশ্যে গুলি, ছাত্রলীগ কর্মী নিহত ব্রাহ্মণবাড়িয়ার তিন উপজেলায় চলছে নির্বাচনী সরঞ্জাম বিতরণ…… ব্রাহ্মণবাড়িয়ায় পিকআপ ভ্যান চাপায় অটোরিকশার দুই যাত্রী নিহত বাঞ্ছারামপুরে সিরাজুল ইসলাম তৃতীয়বারের মতো চেয়ারম্যান, আশুগঞ্জে জিতলেন জিয়াউল করিম সাজু

শ্রদ্ধায় স্মরণ——————————————                              মহিবুর রহমান ভূঞা

FB IMG 1608643146030

সময় যেনো একটি ধাবমান ঘোড়া। নিরন্তর বয়ে যায়। দিন-মাস ছাপিয়ে কখন যে একটি বছরও পেরিয়ে যায়, তা হয়তোবা অামরা ঠাহর করতেও পারিনা। অাজ ২২ ডিসেম্বর’২০ মঙ্গলবার, দেখতে দেখতেই কেটে গেলো টানা নয়টি বছর। ব্রাহ্মণবাড়িয়া থেকে প্রকাশিত নন্দিত সংবাদপত্র ‘দৈনিক প্রজাবন্ধু’র প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক এবং ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি মহিবুর রহমান ভূঞা’র নবম মৃত্যুবার্ষিকী।

মরহুম মহিবুর রহমান ভূঞা। দৈনিক প্রজাবন্ধু পত্রিকার প্রাণপুরুষই ছিলেন মহিবুর রহমান ভূঞা ওরফে মহিব ভাই। তিনি যে কেবল প্রজাবন্ধু’র সম্পাদক-প্রকাশক -ই ছিলেন তাই কিন্তু নয়, ছিলেন অামার পরম বড়ভাইও। একদা তাঁর স্নেহধন্যে কেটেছে অমার পেশাগত জীবনে সুদীর্ঘ আটটি বছর। অাজকাল নিত্যদিন অফিসে গিয়ে ওনাকে যদিও পাইনা, তবে হৃদয় তন্ত্রীতে করি অনুভব। অফিসের দেয়ালে টানানো (অামার চেয়ারের উপরের দিকটায়) স্মৃতিময় সেই ছবিটার পাশে দাঁড়ালেই পুরনো স্মৃতিগুলো হতে থাকে রোমন্থিত। হারিয়ে যাই সেইসব দিনগুলোতে। নিত্যদিন অফিসে এসেই শঙ্করের বানানো একটা চা ভাগ করে খাওয়া, বিভিন্ন পত্রিকায় প্রকাশিত দিনের সর্বালোচিত খবর নিয়ে আলোচনা করা ইত্যাদি হাজারো কথা। বিগত ২০০২-২০১০ খ্রিষ্টাব্দ। টানা আট বছর। স্টাফ রিপোর্টার থেকে শুরু করে বার্তা সম্পাদক পদে অধিষ্ঠিত থেকে করেছি দায়িত্ব পালন। অত:পর নিতান্ত প্রয়োজনের তাগিদেই প্রাণের এই কর্মস্থলটিকে করেছিলাম পরিত্যাগ। কেটে যায় অনেকগুলো সময়। এরই মাঝে এই ধরাধাম থেকেই চিরবিদাই নেন দৈনিক প্রজাবন্ধু’র সম্পাদক-প্রকাশক ও ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি মহিবুর রহমান ভূঞা।
বিগত ২০১৭ খ্রিষ্টাব্দের ২রা মে, প্রাণের এই প্রতিষ্ঠানে অামার অাবারও ফিরে অাসা। তবে এবার স্কন্ধে তুলে নিতে হয় অারো গুরু দায়িত্ব। ব্রাহ্মণবাড়িয়ার জেলার প্রথিতযশা সংবাদপত্র ‘দৈনিক প্রজাবন্ধু’র নির্বাহী সম্পাদক’র পদে অাসীন হয়ে দায়িত্ব পালন করে যাচ্ছি। তবে জানিনা, কতোদূর এগিয়ে নিতে পারবো দৈনিক প্রজাবন্ধুকে, কতোটা ফেরাতে পারবো এর হৃত গৌরব। পরম দয়াময় খোদার দরগায় কায়মনোবাক্যে কামনা, প্রাণান্তকর প্রচেষ্টাটুকুন যেনো অন্তত চালাতে পারি।
অাজ ২২ ডিসেম্বর মঙ্গলবার মরহুম মহিবুর রহমান ভূঞা’র নবম মৃত্যুবার্ষিকী। বাদ আসর তাঁর একমাত্র পুত্র-দৈনিক প্রজাবন্ধু’র প্রকাশক অাবুল হাসনাত সাবেরিন ভূঞা লিটন’র উদ্যোগে জেলা জামে মসজিদে দোয়া পড়ানো হয়। হৃদয়ের গভীর অনুভবে বাদ অাসর ব্রাহ্মণবাড়িয়া রেলস্টশন সংলগ্ন কবরস্থানে চিরশায়িত মহিবুর রহমান ভূঞার অাত্মার মাগফেরাত কামনায় ফাতেহা পাঠ করাকালে হয়েছিলাম চরম ভারাক্রান্ত। মহান অাল্লাহ্ যেন মহিবুর রহমান ভূঞাকে উপযুক্ত মর্যাদা দান করেন, অামিন।
শেয়ার করুন

Sorry, no post hare.