,
শিরোনাম:
বিএনপি তাদের শাসনামলে যুদ্ধাপরাধী ও রাজাকার আলবদরদের সঙ্গে নিয়ে পাকিস্তানের দালাল হয়ে বাংলাদেশের জনগণকে শোষণ ও অত্যাচার করত : আইন মন্ত্রী আনিসুল হক ব্রাহ্মণবাড়িয়ায় ম্যারাথন প্রতিযোগীতা অনুষ্ঠিত ব্রাহ্মণবাড়িয়ায় টিসিবির পণ্য বিক্রয় মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের গুরুত্ব ব্যাপক উপজেলা পরিষদের নির্বাচন আখাউড়ায় নির্বাচনী সভায় ভুড়িভোজের আয়োজন \ বিরিয়ানি মাদরাসায় দিলেন ম্যাজিস্ট্রেট ব্রাহ্মণবাড়িয়ায় মোটরসাইকেল ও সিএনজি অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে নিহত-১/ আহত-৫ এসএসসি পরীক্ষার ফলাফল-জিপিএ-৫-এ ব্রাহ্মণবাড়িয়ায় অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় সেরা ব্রাহ্মণবাড়িয়ায় আসামী ধরতে গিয়ে নারীর কপালে পিস্তল ঠেকিয়ে গুলি করল ডিবি ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের কর্মী সমাবেশ চলাকালে সংঘর্ষে ৩ জন আহত স্মার্ট বাংলাদেশ গঠনের লড়াইয়ে ছাত্রলীগকে সর্বতোভাবে পাশে থাকার আহ্বান-গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী

আখাউড়া স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি

received 324872459417905

জুয়েল মিয়া,আখাউড়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে প্রথমবারের মতো পেঁয়াজ আমদানি হয়েছে। ঢাকার শওগাত ট্রেড ইন্টারন্যাশনাল ২৪ দশমিক ২৫০ মেট্রিক টন পেঁয়াজ ভারত থেকে আমদানি করেন।
রোববারে (২৯ আগস্ট)আমদানিকৃত পেঁয়াজ স্থলবন্দরের গুদাম থেকে খালাস করে।
আখাউড়া স্থলবন্দর কাস্টমস সূত্রে জানা গেছে, আখাউড়া স্থলবন্দরে আন্তঃবাণিজ্য সম্প্রসারণে ১৯৯৪ সালে আখাউড়া স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি শুরু হয়।
যাত্রা শুরুর পর দীর্ঘ ২৭ বছর পর ভারত থেকে এ স্থলবন্দর দিয়ে প্রথম পেঁয়াজ আমদানি করা হয়েছে।টন প্রতি ৬১১২.২৯ ডলারে ২৪.২৫০ মেট্রিক টন পেয়াজ আমদানি করেছে আমদানিকারক প্রতিষ্ঠান শওগাত ট্রেড ইন্টারন্যাশনাল। যার মুল্য ৬৫৮২৯৯ টাকা।
আখাউড়া স্থলবন্দরের মা’মনি এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী পিঁয়াজ আমদানি কারক প্রতিষ্ঠানের সিএন্ডএফ মো. ইলিয়াস মিয়া বলেন, আখাউড়া বন্দর চালু হওয়ার পর প্রথমবারের মতো ভারত থেকে পেঁয়াজ আমদানি করা হয়েছে। এতে করে বন্দরের কার্যক্রম গতিশীল হবে এবং দেশের অভ্যন্তরে পেঁয়াজের দাম কমবে বলে তিনি জানান।
আখাউড়া স্থলবন্দর সুপার মোঃ সামাউল ইসলাম বলেন, পেঁয়াজ আমদানী থেকে বন্দরের মাসুল আদায় হয়েছে ৪ হাজার ৫১১.৮২ টাকা। আমদানী বেশি হলে বন্দরের মাশুল এবং রাজস্ব আয় বাড়বে।

শেয়ার করুন

Sorry, no post hare.