,
শিরোনাম:
বিএনপি তাদের শাসনামলে যুদ্ধাপরাধী ও রাজাকার আলবদরদের সঙ্গে নিয়ে পাকিস্তানের দালাল হয়ে বাংলাদেশের জনগণকে শোষণ ও অত্যাচার করত : আইন মন্ত্রী আনিসুল হক ব্রাহ্মণবাড়িয়ায় ম্যারাথন প্রতিযোগীতা অনুষ্ঠিত ব্রাহ্মণবাড়িয়ায় টিসিবির পণ্য বিক্রয় মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের গুরুত্ব ব্যাপক উপজেলা পরিষদের নির্বাচন আখাউড়ায় নির্বাচনী সভায় ভুড়িভোজের আয়োজন \ বিরিয়ানি মাদরাসায় দিলেন ম্যাজিস্ট্রেট ব্রাহ্মণবাড়িয়ায় মোটরসাইকেল ও সিএনজি অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে নিহত-১/ আহত-৫ এসএসসি পরীক্ষার ফলাফল-জিপিএ-৫-এ ব্রাহ্মণবাড়িয়ায় অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় সেরা ব্রাহ্মণবাড়িয়ায় আসামী ধরতে গিয়ে নারীর কপালে পিস্তল ঠেকিয়ে গুলি করল ডিবি ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের কর্মী সমাবেশ চলাকালে সংঘর্ষে ৩ জন আহত স্মার্ট বাংলাদেশ গঠনের লড়াইয়ে ছাত্রলীগকে সর্বতোভাবে পাশে থাকার আহ্বান-গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়ায় দক্ষিণ আফ্রিকা ফেরত প্রবাসীদের বাড়িতে টাঙানো হলো লাল পতাকা  

pic 1
খবর সারাদিন রিপোর্ট : ভয়ংকর ওমিক্রন মোকাবেলায় সতর্ক রয়েছে ব্রাহ্মণবাড়িয়ার স্বাস্থ্য বিভাগ। করোনা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং সামাজিক সংক্রমণ রোধে বিদেশ থেকে আগত যাত্রীদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিতসহ সম্প্রতি দক্ষিণ আফ্রিকা থেকে ফেরত আসা প্রাবসীদের বাড়িতে টাঙানো হলো লাল পতাকা। আজ মঙ্গলবার দুপুরে কসবা, নবীনগর ও বাঞ্ছারামপুরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দক্ষিণ আফ্রিকা থেকে ফেরত আসা ৭ প্রাবসীর বাড়িতে গিয়ে লাল পতাকা টানিয়ে দেয়া হয় এবং তাদেরকে হোম কোয়ারেন্টাইনে থাকতে ও স্বাস্থ্যবিধি মেনে চলতে নির্দেশ দেয়া হয়।
জেলা সিভিল সার্জন ডাক্তার মোঃ একরাম উল্লাহ জানান, সোমবার আফ্রিকা থেকে আগতদের তালিকা স্বাস্থ্য বিভাগের হাতে এসেছে। তালিকায় দেয়া তথ্য অনুযায়ী সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়ার ৭ জন প্রবাসী রয়েছেন যারা দক্ষিণ আফ্রিকা থেকে এসেছেন। সামাজিক সংক্রমণ রোধে আগতদের বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইন নিশ্চিত ব্যবস্থা গ্রহন করা হয়েছে। বিদেশ থেকে আগতদের কোন উপসর্গ থাকলে তাদের নমুনা সংগ্রহ করা হবে। করোনার অস্তিত্ব ধরা পড়লে প্রয়োজনীয় চিকিৎসার আওতায় আনা হবে। এছাড়াও  আখাউড়া স্থলবন্দরে বিভিন্ন সতর্কতা নেয়া হবে বলেও তিনি জানান।
জেলা করোনা কমিটির একটি সূত্র জানায়, আগত ব্রাহ্মণবাড়িয়ার ৭ নাগরিকের বাড়িতে প্রাথমিক নিরাপত্তা পদক্ষেপ হিসেবে লাল পতাকা টানিয়ে হোম কোয়ারেন্টাইন এ রাখার সিদ্ধান্ত হয়। সে সাথে আখাউড়া স্থলবন্দর দিয়ে সকল যাত্রী পারাপারে ও কঠিন ভাবে স্বাস্থ্য পরীক্ষার নির্দেশ জারি করা হয়েছে। চলতি সপ্তাহের শুরুতে সাউথ আফ্রিকা থেকে দেশে ফিরেন কসবার ৫জন, বাঞ্চারামপুরের ১ জন ও নবীনগরের ১জন।
উল্লেখ্য, এ পর্যন্ত জেলায় ১২ হাজার ৪১৬ জনের করোনা সনাক্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ১৮০ জনের।
শেয়ার করুন

Sorry, no post hare.