,
শিরোনাম:
ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে প্রবাসীর স্ত্রীর রহস্যজনক মৃত্যু ব্রাহ্মণবাড়িয়ায় সাড়ে ১০ ঘণ্টা পর গ্যাস সরবরাহ স্বাভাবিক সরাইলে ফসলি জমিতে মিললো অজ্ঞাতনামার লাশ ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ছায়েদুল হক স্বপন ও আখাউড়ায় মনির হোসেন জয়ী কসবা ও আখাউড়া উপজেলা পরিষদ নির্বাচন ব্যালট বাক্স ছিনতাই, প্রকাশ্যে সিলমারা, কেন্দ্র দখলের চেষ্টা উপজেলা পরিষদ নির্বাচন কসবা-আখাউড়ায় বিভিন্ন অভিযোগে ২২ জনের কারাদন্ড কসবায় সাবেক ছাত্রলীগ নেতাকে কুপিয়ে আহত ব্রাহ্মণবাড়িয়ার দুই উপজেলায় পৌঁছে দেয়া হয়েছে নির্বাচনী সরঞ্জাম জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়ায় জেলা পর্যায়ে দুর্নীতি বিরোধী রচনা ও বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত অদম্য ইচ্ছাশক্তিই ভালো ফলাফলের প্রধান হাতিয়ার

সরকারের স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচিতে হতদরিদ্ররা বছরে পাবে ৫০ হাজার টাকার ফ্রি চিকিৎসা সেবা।

Kurigram Govt. Free Treatment Project Workshop Photo2 02 11 202 1

শাহীন আহমেদ, কুড়িগ্রামঃকুড়িগ্রামে হতদরিদ্র পরিবারের জন্য বিনামূল্যে সরকারের স্বাস্থ্যসেবা নিশ্চিতের লক্ষে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে কুড়িগ্রাম সদর উপজেলা হলরম্নমে ভার্চুয়ালি কর্মশালার উদ্বোধন করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ ও স্বাস্থ্য অর্থনীতি ইউনিটের মহাপরিচালক ড. মো. এনামুল হক।

স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচি ও কুড়িগ্রাম সদর উপজেলা প্রশাসনের আয়োজনে কর্মশালায় সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও বিভিন্ন অংশীজন উপস্থিত ছিলেন। এসময় বক্তব্য রাখেন স্বাস্থ্য অর্থনীতি ইউনিটের পরিচালক ড. সৈয়দা নওশীন পর্নিণী, স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির জাতীয় পরামর্শক ডা. ইমদাদুল হক, কুড়িগ্রাম সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু, সদর ইউএনও রাসেদুল হাসান, পৌর মেয়র কাজিউল ইসলাম, সাংবাদিক হুমায়ুন কবির সূর্য প্রমুখ।

বিনা মূল্যে চিকিৎসাসেবা প্রদানের লক্ষে ইতিমধ্যে তথ্য সংগ্রহের জন্য বেসরকারি সংগঠন প্রকাশ গণকেন্দ্রকে দায়িত্ব প্রদান করা হয়েছে। আগামি ৫ মাসের মধ্যে এই সংগঠনটি প্রাথমিকভাবে ৩লক্ষ ৮০হাজার হতদরিদ্রকে চিহ্নিত করে স্মার্ট কার্ডের আওতায় নিয়ে আসবে। চিহ্নিত পরিবারগুলো সরকারের সর্বজনিন স্বাস্থ্যসেবার আওতায় হাসপাতালগুলো থেকে বছরে ৫০ হাজার টাকার বিনামূল্যে চিকিৎসাসেবা পাবেন।

স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির জাতীয় পরামর্শক ডা. ইমদাদুল হক জানান, সরকার স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির আওতায় ইতিমধ্যে টাঙ্গাইল জেলায় পাইলটিংভাবে কার্যক্রম শুরম্ন করেছে। এখন ৬টি জেলায় সম্প্রসারিত হচ্ছে, তারই ধারাবাহিকতায় কুড়িগ্রাম সদর উপজেলায় এই কর্মসূচি নেয়া হয়েছে। স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির আওতায় আসা পরিবারগুলো শতাধিক ধরণের প্যাকেজে চিকিৎসা সেবা পাবেন। তবে বহির্বিভাগে এই সেবা দেয়া হবে না। হাসপাতালগুলোতে এজন্য আলাদা ডেক্স ও বেড নির্ধারণ করা হবে। পর্যায়ক্রমে দেশের ১ কোটি মানুষ বিনামূল্যে এই চিকিৎসাসেবা পাবেন।

শেয়ার করুন

Sorry, no post hare.