,
শিরোনাম:
Police Clearence Certificate (PCC)- পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট আবেদনের সঠিক নিয়ম ব্রাহ্মণবাড়িয়ায় পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক দুদিনব্যাপী কৃষক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন ১০ ঘণ্টা বন্ধ থাকার পর সচল হল ব্রাহ্মণবাড়িয়ার গ্যাস সরবরাহ ব্রাহ্মণবাড়িয়ায় সড়ক দুর্ঘটনায় সরকারি কর্মকর্তা নিহত ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেনের ধাক্কায় বাবা নিহত মেয়ে আহত ব্রাহ্মণবাড়িয়ায় পুকুর থেকে পলিথিনে মোড়ানো নবজাতকের মরদেহ উদ্ধার ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের সংঘর্ষ। অর্ধশতাধিক আহত, আটক ২০ ব্রাহ্মণবাড়িয়ায় ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত আওয়মীলীগ ছাড়া ডান পন্ত্রী কোন রাজনৈতিক দল নারীর ক্ষমতায়নে বিশ্বাস করে না..গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী…. ব্রাহ্মণবাড়িয়ায় পূর্ব বিরোধের জেরে দুই গোষ্ঠির মধ্যে সংঘর্ষ, অগ্নিসংযোগ ও লুটপাট ,আটকঃ ৪

আখাউড়ায় ৪ টিকেট কালোবাজারিকে জরিমানা

খবর সারাদিন রিপোর্টঃ ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ৪ টিকেট কালোবাজারিকে ৩১ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। গতকাল রবিবার সকালে আখাউড়া রেলওয়ে স্টেশনে অভিযান চালিয়ে ৮৫টি আসনযুক্ত টিকেটসহ তাদেরকে আটক করে ভ্রাম্যমান আদালত। পরে বিভিন্ন অংকে জরিমানা ও অনাদায়ে কারাদন্ড দেওয়া হয়। দন্ডপ্রাপ্তরা হলো আখাউড়া উপজেলার নুরপুর গ্রামের রানা মিয়া, নারায়পুর গ্রামের হিরন মিয়া এবং ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার শ্যামনগর গ্রামের বাদশা মিয়া ও স্বপন  মিয়া। আদালত পরিচালনা করেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট প্রশান্ত চক্রবর্তী।

জানা গেছে, দীর্ঘ দিন ধরে একটি চক্র রেলওয়ের কিছু অসাধু কর্মচারির সহায়তায় আখাউড়া স্টেশনে টিকেট কালোবাজারি করে আসছে। তারা একটি টিকেট ৪শ থেকে ৫ টাকা দামে বিক্রি করে। অনেক সময় যাত্রীদের সাথে দুর্ব্যবহার করে। এতে করে সাধারণ যাত্রীরা সঠিক দামে টিকেট সংগ্রহ করতে পারে না। সকালে আখাউড়া রেলওয়ে পুলিশের সহযোগিতায় আখাউড়া ষ্টেশনে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত।

এসময়  টিকেট কাউন্টারের সামনে থেকে বিভিন্ন গন্তব্যের ৮৫টি আসনের টিকেটসহ ৪ কালোবাজারিকে আটক করা হয়। পরে আদালতের মাধ্যমে বিভিন্ন অংকের জরিমানা ও অনাদায়ে কারাদন্ড প্রদান করা হয়। জরিমানা পরিশোধ করায় তাদেরকে ছেড়ে দেয় আদালত।
এসময় আদালত আখাউড়া ষ্টেশনে টিকেট কালোবাজারি হওয়ায় বুকিং সহকারিদের প্রতি অসন্তোষ প্রকাশ করেন। জাতীয় পরিচয়পত্র দেখে সঠিক ভাবে টিকেট বিক্রির নির্দেশ দেন। এবং টিকেট বিক্রির তথ্য সংরক্ষণ করার নির্দেশ দেন।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট প্রশান্ত চক্রবর্তী বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারায় আটককৃদের বিরুদ্ধে মামলা দিয়ে জরিমানা করা হয়েছে। আমরা চাই আখাউড়া রেলওয়ে ষ্টেশনে যেন কোন টিকেট কালোবাজারি না হয়। এসময় উপস্থিত ছিলেন আখাউড়া রেলওয়ে থানার অফিসার ইনচার্জ মোঃ আলীম হোসেন শিকদার।

শেয়ার করুন

Sorry, no post hare.