,
শিরোনাম:
ব্রাহ্মণবাড়িয়ায় কোটা আন্দোলনকারীদের সাথে ছাত্রলীগের ধাওয়া পালটা ধাওয়া \ বেশ কয়েকজন আহত, ককটেল বিস্ফোরণ নবীনগরে তিন শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ নান্দনিক আবৃত্তির মধ্য দিয়ে ব্রাহ্মণবাড়িয়া মাতিয়ে গেলেন ভারতের আবৃত্তি সংস্থা শ্রুতি সালিশ সভায় চেয়ারম্যানের নির্দেশে নারীকে নির্যাতন বিজয়নগরে বর্তমান ও সাবেক ইউপি সদস্য গ্রেপ্তার ব্রাহ্মণবাড়িয়ায় মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত জনপ্রতিনিধিদের ক্ষমতার পরিধির মধ্যে থেকে এলাকার উন্নয়নে কাজ করতে হবে- গণপূর্ত মন্ত্রী বৃক্ষায়নের জায়গা না রেখে নতুন বাড়ি বা ভবন নির্মাণের অনুমতি দেয়া হবে না- গণপূর্ত মন্ত্রী ব্রাহ্মণবাড়িয়ায় মাদক কারবারের বিরোধে নারীকে হত্যা, গ্রেফতার ৩ আখাউড়া থানার হাজত কক্ষের গ্রিল ভেঙে পালিয়ে যাওয়া আসামি ফের গ্রেপ্তার৷ ব্রাহ্মণবাড়িয়ায় শ্বাসরোধ করে কন্যাশিশুকে হত্যা করলো মা

মাদ্রাসা শিক্ষার স্বকীয়তা বজায় রাখাসহ ১৩ দফা দাবীতে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন

Brahmanbaria Humanchaign pic 2

খবর সারাদিন রিপোর্টঃ মাদ্রাসা শিক্ষার স্বকীয়তা বজায় রাখাসহ ১৩ দফা দাবীতে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন করেছে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন জেলা শাখা। সোমবার সকালে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধরে জেলার বিভিন্ন আলীয়া মাদ্রাসার অধ্যক্ষ, সুপার ও শিক্ষকগন উপস্থিত ছিলেন। এতে বক্তব্য রাখেন, সংগঠনটির ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সাধারণ সম্পাদক শ্রীপুর ফাজিল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা আব্দুল হান্নান, সহ সাধারণ সম্পাদক আউলিয়ানগর আলিম মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা আব্দুল হক আল আজাদ, ঘাটিয়ারা মাদ্রাসার অধ্যক্ষ আবুল কালাম, ভাদুঘর মাদ্রাসার প্রভাষক মাওলানা সাখাওয়াত হোসেন, শাহ সুফী আজমত উল্লাহ মাদ্রাসার অধ্যক্ষ এনামুল হক কুতুবী প্রমূখ।

এ সময় বক্তারা বলেন, বর্তমান সরকার মাদ্রাসা শিক্ষার উন্নয়নে এবং কওমী মাদ্রাসাকে স্বীকৃতি দিয়ে দেশব্যাপী মডেল মসজিদ স্থাপনের মাধ্যমে ইসলামী প্রসারে ব্যাপক ভূমিকা রাখলেও একটি কুচক্রী মহল সুকৌশলে সরকারের বিভিন্ন অবদানকে ম্লান করার জন্য মাদ্রাসার পাঠ্য সূচীতে ডারউইন এর মতবাদ, উলঙ্গ নারী-পুরুষের ছবি সংযোজনসহ ইসলাম ও মুসলমানদের ঐতিহ্য বিরুধী বিষয় সংযোজন করেছে। ৯১ ভাগ মুসলমানের দেশে সাধারণ মানুষের সাথে সরকারের দুরুত্ব সৃষ্টির জন্য একটি মহল কৌশলে এসব তৎপরতা চালিয়ে যাচ্ছে। তারা অবিলম্বে শিক্ষা ব্যবস্থার সর্বস্তরে ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করাসহ বিশেষজ্ঞ আলেমদের সমন্বয়ে মাদ্রাসার স্বতন্ত্র শিক্ষা নীতি প্রণয়নে সরকারের নিকট দাবী জানান। এছাড়াও বিষয়গুলোর প্রতিকার চেয়ে দুপুরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয়া হয়।

শেয়ার করুন

Sorry, no post hare.