,
শিরোনাম:
ব্রাহ্মণবাড়িয়ায় কোটা আন্দোলনকারীদের সাথে ছাত্রলীগের ধাওয়া পালটা ধাওয়া \ বেশ কয়েকজন আহত, ককটেল বিস্ফোরণ নবীনগরে তিন শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ নান্দনিক আবৃত্তির মধ্য দিয়ে ব্রাহ্মণবাড়িয়া মাতিয়ে গেলেন ভারতের আবৃত্তি সংস্থা শ্রুতি সালিশ সভায় চেয়ারম্যানের নির্দেশে নারীকে নির্যাতন বিজয়নগরে বর্তমান ও সাবেক ইউপি সদস্য গ্রেপ্তার ব্রাহ্মণবাড়িয়ায় মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত জনপ্রতিনিধিদের ক্ষমতার পরিধির মধ্যে থেকে এলাকার উন্নয়নে কাজ করতে হবে- গণপূর্ত মন্ত্রী বৃক্ষায়নের জায়গা না রেখে নতুন বাড়ি বা ভবন নির্মাণের অনুমতি দেয়া হবে না- গণপূর্ত মন্ত্রী ব্রাহ্মণবাড়িয়ায় মাদক কারবারের বিরোধে নারীকে হত্যা, গ্রেফতার ৩ আখাউড়া থানার হাজত কক্ষের গ্রিল ভেঙে পালিয়ে যাওয়া আসামি ফের গ্রেপ্তার৷ ব্রাহ্মণবাড়িয়ায় শ্বাসরোধ করে কন্যাশিশুকে হত্যা করলো মা

প্রাচীন বিদ্যাপীঠ অন্নদা সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের অন্নদা উৎসব, পালিত হচ্ছে নানা কর্মসূচী

Brahmanbaria Annada School re union pic
খবর সারাদিন রিপোর্টঃ ব্রাহ্মণবাড়িয়ার ঐতিহ্যবাহী প্রাচীন বিদ্যাপীঠ অন্নদা সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে অন্নদা উৎসব। ১৯৫৪ সাল থেকে ২০১৪ ব্যাচের শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মিলন মেলায় পরিনত হয়েছে উৎসবটি। বর্ণিল সাঝে সেজেছে জেলার শীর্ষ এ বিদ্যালয়টি। দীর্ঘদিন পর প্রিয় সহপাঠি বন্ধুদের কাছে পেয়ে আপ্লুত হয়ে পরেন তরুণ প্রবীণ শিক্ষার্থীরা। দিনটি পালনে রবিবার সকালে বিদ্যালয় প্রাঙ্গণ থেকে সকল প্রাক্তন শিক্ষার্থীদের অংশগ্রহনে একটি শোভাযাত্রা বের হয়।
শোভাযাত্রাটি টেংকেরপাড়, পুরাতন জেল রোড-কুমারশীল মোড়-হাসপাতাল রোড-পুরাতন কাচারী পুকুর পাড়- হালদারপাড়া অতিক্রম করে পুনরায় বিদ্যালয়ে এসে মিলিত হয়। এতে বিদ্যালয়ের শিক্ষকসহ সকল ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। পরে বিদ্যালয় প্রাঙ্গণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এ সময় বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী তত্বাবধায়ক সরকারে সাবেক উপদেষ্টা ও অর্থনীতিবিদ ড.ওয়াহিদ উদ্দিন মাহমুদ, পিএসসির সদস্য ড.দেলোয়ার হোসেন, অব: লে:জেনারেল সাজ্জাদুল হক, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ভিসি ড.আতিকুল ইসলাম, সাবেক রাষ্টদূত হুমায়ুন কবির, সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকট হারুন অর রশিদ, আইনজীবি সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট শামসু উদ্দিন, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার সাবেক দুই মেয়র হাফিজুর রহমান মোল্লা কচি, হেলাল উদ্দিন ছাড়াও সরকারি বিভিন্ন গুরুত্বপূর্ণ বর্তমান ও সাবেক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উৎসবে অংশগ্রহণ করতে আসা বিভিন্ন ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীরা বলেন, এই উৎসবটি সকলের অংশগ্রহণে একটি মিলন মেলায় পরিনত হয়েছে। বিদ্যালয় প্রাঙ্গনে এসে যেন সকলেরই পুরানো স্মৃতি ভেসে উঠছে। আমাদের অনেক বন্ধু সুদূর অ্যামেরিকা, অস্ট্রোলিয়াসহ বিভিন্ন দেশ থেকে ছুটে এসেছে এই অনুষ্ঠানে অংশগ্রহণ করার জন্য।
সবাই সবার পুরানো বন্ধুদের পেয়ে আনন্দে মেতে উঠেছে। আয়োজকদের কাছে সবার দাবি এই ধরনের মিলন মেলা যেন প্রতিবছরই হয়। ১৮৭৫ সালে অন্নদা রায়ের দানকৃত জমিতে অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। এছাড়াও দিনব্যাপী আয়োজনে স্মৃতিচারণ, সাংস্কৃতিক অনুষ্ঠান, মধ্যাহ্ন ভোজ, স্বাগত ভাষণ, সম্মাননা ও কেক কাটা, অন্নদিয়ানদের সাংস্কৃতিক পর্ব, তারুণ্যের ব্যান্ড ওয়ারলেস মোড়ের গান পরিবেশনা ও রাফল ড্রয়ের আয়োজন রয়েছে। সন্ধ্যায় জনপ্রিয় ব্যান্ড ভয়েস অব মাইলস (শাফিন আহমেদ ও তার দল) এর কনর্সাট অনুষ্ঠিত হবে।
শেয়ার করুন

Sorry, no post hare.