,
শিরোনাম:
ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে পূর্ব বিরোধের জের ধরে দুই পক্ষের সংঘর্ষে অর্ধশতাধিক লোক আহত ব্রাহ্মণবাড়িয়ায় বিভিন্ন ট্রেনের টিকেটসহ পাঁচ কালোবাজারি আটক, প্রায় অর্ধলক্ষ টাকা জব্দ আপেক্ষিক অর্থে বলা হয়েছে ৫০ বছর সময় লাগলেও সুষ্ঠ তদন্ত ও প্রকৃত অপরাধীদের ধরা হবে..ব্রাহ্মণবাড়িয়ায় আইনমন্ত্রী৷ ব্রাহ্মণবাড়িয়ায় গণসংবর্ধণার জবাবে গণপূর্ত মন্ত্রী মোকতাদির চৌধুরী এমপি মজুদদারদের জরিমানা নয়, কারাগারে পাঠানোর অনুরোধ জানাই ব্রাহ্মণবাড়িয়ায় মাদক সেবন করে অশ্লীল আচরন করায় সাতজনকে কারাদন্ড অবৈধভাবে খাল কাটা ও ব্যক্তিগত রাস্তা নির্মানের প্রতিবাদে বিজয়নগরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল বাঞ্ছারামপুরে পুকুরে মিললো কিশোরের হাত-পা বাধাঁ লাশ৷ রেডক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়ায় শীতার্ত মানুষের মধ্যে ৮০০ কম্বল বিতরণ ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে চুরি করার অপবাদে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ ব্রাহ্মণবাড়িয়ায় বিলের জমি থেকে অটো চালকের মরদেহ উদ্ধার

প্রাচীন বিদ্যাপীঠ অন্নদা সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের অন্নদা উৎসব, পালিত হচ্ছে নানা কর্মসূচী

খবর সারাদিন রিপোর্টঃ ব্রাহ্মণবাড়িয়ার ঐতিহ্যবাহী প্রাচীন বিদ্যাপীঠ অন্নদা সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে অন্নদা উৎসব। ১৯৫৪ সাল থেকে ২০১৪ ব্যাচের শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মিলন মেলায় পরিনত হয়েছে উৎসবটি। বর্ণিল সাঝে সেজেছে জেলার শীর্ষ এ বিদ্যালয়টি। দীর্ঘদিন পর প্রিয় সহপাঠি বন্ধুদের কাছে পেয়ে আপ্লুত হয়ে পরেন তরুণ প্রবীণ শিক্ষার্থীরা। দিনটি পালনে রবিবার সকালে বিদ্যালয় প্রাঙ্গণ থেকে সকল প্রাক্তন শিক্ষার্থীদের অংশগ্রহনে একটি শোভাযাত্রা বের হয়।
শোভাযাত্রাটি টেংকেরপাড়, পুরাতন জেল রোড-কুমারশীল মোড়-হাসপাতাল রোড-পুরাতন কাচারী পুকুর পাড়- হালদারপাড়া অতিক্রম করে পুনরায় বিদ্যালয়ে এসে মিলিত হয়। এতে বিদ্যালয়ের শিক্ষকসহ সকল ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। পরে বিদ্যালয় প্রাঙ্গণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এ সময় বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী তত্বাবধায়ক সরকারে সাবেক উপদেষ্টা ও অর্থনীতিবিদ ড.ওয়াহিদ উদ্দিন মাহমুদ, পিএসসির সদস্য ড.দেলোয়ার হোসেন, অব: লে:জেনারেল সাজ্জাদুল হক, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ভিসি ড.আতিকুল ইসলাম, সাবেক রাষ্টদূত হুমায়ুন কবির, সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকট হারুন অর রশিদ, আইনজীবি সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট শামসু উদ্দিন, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার সাবেক দুই মেয়র হাফিজুর রহমান মোল্লা কচি, হেলাল উদ্দিন ছাড়াও সরকারি বিভিন্ন গুরুত্বপূর্ণ বর্তমান ও সাবেক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উৎসবে অংশগ্রহণ করতে আসা বিভিন্ন ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীরা বলেন, এই উৎসবটি সকলের অংশগ্রহণে একটি মিলন মেলায় পরিনত হয়েছে। বিদ্যালয় প্রাঙ্গনে এসে যেন সকলেরই পুরানো স্মৃতি ভেসে উঠছে। আমাদের অনেক বন্ধু সুদূর অ্যামেরিকা, অস্ট্রোলিয়াসহ বিভিন্ন দেশ থেকে ছুটে এসেছে এই অনুষ্ঠানে অংশগ্রহণ করার জন্য।
সবাই সবার পুরানো বন্ধুদের পেয়ে আনন্দে মেতে উঠেছে। আয়োজকদের কাছে সবার দাবি এই ধরনের মিলন মেলা যেন প্রতিবছরই হয়। ১৮৭৫ সালে অন্নদা রায়ের দানকৃত জমিতে অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। এছাড়াও দিনব্যাপী আয়োজনে স্মৃতিচারণ, সাংস্কৃতিক অনুষ্ঠান, মধ্যাহ্ন ভোজ, স্বাগত ভাষণ, সম্মাননা ও কেক কাটা, অন্নদিয়ানদের সাংস্কৃতিক পর্ব, তারুণ্যের ব্যান্ড ওয়ারলেস মোড়ের গান পরিবেশনা ও রাফল ড্রয়ের আয়োজন রয়েছে। সন্ধ্যায় জনপ্রিয় ব্যান্ড ভয়েস অব মাইলস (শাফিন আহমেদ ও তার দল) এর কনর্সাট অনুষ্ঠিত হবে।
ওয়েব ডিজাইন ঘর

Sorry, no post hare.