,
শিরোনাম:
ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে প্রবাসীর স্ত্রীর রহস্যজনক মৃত্যু ব্রাহ্মণবাড়িয়ায় সাড়ে ১০ ঘণ্টা পর গ্যাস সরবরাহ স্বাভাবিক সরাইলে ফসলি জমিতে মিললো অজ্ঞাতনামার লাশ ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ছায়েদুল হক স্বপন ও আখাউড়ায় মনির হোসেন জয়ী কসবা ও আখাউড়া উপজেলা পরিষদ নির্বাচন ব্যালট বাক্স ছিনতাই, প্রকাশ্যে সিলমারা, কেন্দ্র দখলের চেষ্টা উপজেলা পরিষদ নির্বাচন কসবা-আখাউড়ায় বিভিন্ন অভিযোগে ২২ জনের কারাদন্ড কসবায় সাবেক ছাত্রলীগ নেতাকে কুপিয়ে আহত ব্রাহ্মণবাড়িয়ার দুই উপজেলায় পৌঁছে দেয়া হয়েছে নির্বাচনী সরঞ্জাম জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়ায় জেলা পর্যায়ে দুর্নীতি বিরোধী রচনা ও বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত অদম্য ইচ্ছাশক্তিই ভালো ফলাফলের প্রধান হাতিয়ার

সরকারি সকল শুন্যপদে নিয়োগের দাবিতে ব্রাহ্মণবাড়িয়ায় যুব মৈত্রীর মানববন্ধন-বিক্ষোভ সমাবেশ

খবর সারাদিন রিপোর্টঃ  সরকারি সকল শুন্যপদে নিয়োগের দাবিতে ব্রাহ্মণবাড়িয়ায় জেলা যুবমৈত্রীর উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ যুবমৈত্রীর কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে শনিবার বেলা ১১টায় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব চত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন চলাকালে জেলা যুব মৈত্রীর আহবায়ক অ্যাডভোকেট মোঃ নাসির মিয়ার সভাপতিত্বে ও সদস্য সচিব ফরহাদুল ইসলাম পারভেজের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড আবু সাঈদ, জেলা জাতীয় শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম, বিজয়নগর উপজেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী, জেলা নারী মুক্তি সংসদের সভাপতি ফজিলাতুন্নাহার, জেলা যুব মৈত্রীর যুগ্ম আহবায়ক শরীফ আহমেদ খান।

সমাবেশে বক্তারা বলেন, দেশে সরকারি চাকুরী প্রত্যাশীর তুলনায় চাকুরির সুযোগ অত্যন্ত সীমিত। শ্রম মন্ত্রণালয়ের মতে, প্রতি বছর ২০ থেকে ২৫ লাখ জনশক্তি শ্রমবাজারে প্রবেশ করে। এই কর্ম সংস্থানের মধ্যে মাত্র ৫ শতাংশ সরকারি আর ৯৫ শতাংশ বেসরকারি খাতের। উচ্চ শিক্ষা শেষ করে অনেকে সরকারি চাকুরির অপেক্ষা করেন বছরের পর বছর। একাধিক বিসিএস এবং একের পর এক সরকারি চাকুরির পরীক্ষা দিতে দিতে তাদের মধ্যে হতাশার সৃষ্টি হয়।

২০১৮ সালের সংসদ নির্বাচনে আওয়ামী লীগের অন্যতম নির্বাচনী প্রতিশ্রæতি ছিলো প্রতিটি পরিবার থেকে চাকুরি দেয়া হবে। বক্তারা অবিলম্বে সরকারি ৩ লাখ ৮৪ হাজার ৬৩৭ শুন্য পদে নিয়োগ দেয়ার দাবি জানিয়ে বেকার যুবকদের জন্য কর্ম সংস্থান তৈরী করা ও বেকার ভাতা চালুর দাবি জানান।

 

 

শেয়ার করুন

Sorry, no post hare.