,
শিরোনাম:
ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে প্রবাসীর স্ত্রীর রহস্যজনক মৃত্যু ব্রাহ্মণবাড়িয়ায় সাড়ে ১০ ঘণ্টা পর গ্যাস সরবরাহ স্বাভাবিক সরাইলে ফসলি জমিতে মিললো অজ্ঞাতনামার লাশ ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ছায়েদুল হক স্বপন ও আখাউড়ায় মনির হোসেন জয়ী কসবা ও আখাউড়া উপজেলা পরিষদ নির্বাচন ব্যালট বাক্স ছিনতাই, প্রকাশ্যে সিলমারা, কেন্দ্র দখলের চেষ্টা উপজেলা পরিষদ নির্বাচন কসবা-আখাউড়ায় বিভিন্ন অভিযোগে ২২ জনের কারাদন্ড কসবায় সাবেক ছাত্রলীগ নেতাকে কুপিয়ে আহত ব্রাহ্মণবাড়িয়ার দুই উপজেলায় পৌঁছে দেয়া হয়েছে নির্বাচনী সরঞ্জাম জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়ায় জেলা পর্যায়ে দুর্নীতি বিরোধী রচনা ও বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত অদম্য ইচ্ছাশক্তিই ভালো ফলাফলের প্রধান হাতিয়ার

ব্রাহ্মণবাড়িয়ায় আইনজীবীদের টানা আদালত বর্জন কর্মসূচী চলছে বিচারাঙ্গনে অচলাবস্থা নিরসনে আইনমন্ত্রী ও এটর্ণিজেনারেলের সাথে বৈঠক

Brahmanbaria court picture 11.01.2023

খবর সারাদিন রিপোর্টঃ ব্রাহ্মণবাড়িয়ায় দাবী আদায় না হওয়ায় টানা ৫ম দিনের মত আদালত বর্জন কর্মসূচী পালন করেছে আইনজীবীরা। বুধবার সকাল থেকে বর্ধিত কর্মসূচীর অংশ হিসেবে জেলা আইনজীবী সমিতি ভবনে অবস্থান নিয়ে তারা কর্মসূচী পালন করছে। চলবে আগামীকাল বৃহস্পতিবার পর্যন্ত। এ সময় মামলার শুনানি, হাজিরাসহ কোন মামলারই কার্যক্রম পরিচালিত হয়নি।

এতে প্রতিদিন ১০ থেকে ১৫ হাজার বিচার প্রার্থীর বিচার কার্যক্রম ব্যাহত হচ্ছে। বিচারপ্রাথীরা দূর দূরান্ত থেকে আসলেও আদালতের স্বাভাবিক কার্যক্রম না থাকায় তাদের ফিরে যেতে হয়েছে। ভূক্তভোগী বিচারপ্রার্থীরা জানান, দূর দূরান্ত থেকে টাকা খরচ করে আদালতে বিচারিক কার্যক্রম না থাকায় তারা হতাশ।

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মফিজুর রহমান বাবুল বলেন, আমাদের কর্মসূচী চলমান রয়েছে। দাবী আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে। গতকাল মঙ্গলবার রাতে আইনমন্ত্রী ও এটোর্ণিজেনারেলসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সাথে এক বৈঠকে এ বিষয়ে আলোচনা হয়েছে। তাদের কাছে ঘটনার প্রকৃত বিষয় ও আমাদের অবস্থান সম্পর্কে অবিহত করা হয়। তারা দ্রæতই বিষয়টি সুরুহা হবে বলে আশ^স্থ করেছেন। আমরা আশাবাদী দ্রæত সমস্যার সমাধানসহ দুই বিচারক ও নাজিরের অপসারণের দাবী করেছি সেটার ফলাফল আমাদের পক্ষে আসবে।

উল্লেখ্য, জেলা জজ শারমিন নিগার, ব্রাহ্মণবাড়িয়া নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের-১ এর বিচারক (জেলা জজ) মোহাম্মদ ফারুক ও আদালতের নাজির মোমিনুল ইসলামের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ এনে তাদের অপসারণের দাবী জানিয়ে ৫ই জানুয়ারী থেকে এ কর্মসূচী পালন করছে আইনজীবীরা। এদিকে এজলাশে বিচারকের সাথে আইনজীবীদের অশোভন আচরণের ঘটনায় ও জেলা জজসহ বিচারকের বিরুদ্ধে অশালীন ¯েøাগান দেয়ায় সভাপতিসহ ২৪ জন আইনজীবীকে হাই কোর্টে তলব করেছে আদালত।

 

 

শেয়ার করুন

Sorry, no post hare.