,
শিরোনাম:
ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রলীগ কর্মী হত্যার মুল হোতা ফারাবি অস্ত্রসহ গ্রেফতার…… ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রলীগ কর্মীকে গুলি করে হত্যার জড়িতদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়ায় গুলি করে ছাত্রলীগ কর্মী হত্যার ঘটনায় মামলা দায়ের গুলিতে নিহত ছাত্রলীগ কর্মীর বাড়িতে জেলা আওয়ামীলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রলীগ কর্মীকে গুলি করে হত্যার পর গা ঢাকা দিয়েছে ঘাতকরা, পরিবারে শোকের মাতম ব্রাহ্মণবাড়িয়ার তিন উপজেলায় বেসরকারিভাবে চেয়ারম্যান হলেন যারা ব্রাহ্মণবাড়িয়ায় বিজয় মিছিলে প্রকাশ্যে গুলি, ছাত্রলীগ কর্মী নিহত ব্রাহ্মণবাড়িয়ার তিন উপজেলায় চলছে নির্বাচনী সরঞ্জাম বিতরণ…… ব্রাহ্মণবাড়িয়ায় পিকআপ ভ্যান চাপায় অটোরিকশার দুই যাত্রী নিহত বাঞ্ছারামপুরে সিরাজুল ইসলাম তৃতীয়বারের মতো চেয়ারম্যান, আশুগঞ্জে জিতলেন জিয়াউল করিম সাজু

ব্রাহ্মণবাড়িয়ায় রেলমন্ত্রী আগামী সেপ্টেম্বরে উদ্বোধন হচ্ছে আখাউড়া আগরতলা রেলপথ প্রকল্প

Brahmanbaria rall minister pic 1

খবর সারাদিন রিপোর্ট : রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, আখাউড়া-আগরতলা রেলপথ দু’দেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। যা দিয়ে ভারতের সাথে আরো একটি আন্তঃবিভাগ যোগযোগ ব্যবস্থা স্থাপিত হবে। এতে দু’ দেশের জনগন উপকৃত হবে। আগামী জুন মাসের মধ্যে প্রজেক্টটি শেষ হবার সময় নির্ধারণ করা আছে। লাইন ও ¯øীপার বসানোর কাজও শেষ আমরা আশা করছি জুনের মধ্যে কাজ শেষ হলে আগামী সেপ্টেম্বর মাসে ভারতের প্রধানমন্ত্রী ও বাংলাদেশের প্রধানমন্ত্রী এ রেলপথের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। তিনি বুধবার বিকেলে আখাউড়ার খারকুট এলাকায় আখাউড়া-আগরতলা রেলপথ পরিদর্শন কালে সাংবাদিকদের এসব কথা জানান। তিনি আরো বলেন, এ রেলপথের মাধ্যমে দেশের নতুন একটি অর্থনৈতিক দ্বার উন্মোচিত হবে। রেলপথে পন্য পরিবহনের ফলে খরচ অনেকাংশে কমে আসবে। রেলওয়ে পূর্বাঞ্চলে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে ডুয়েলগেজ রেলপথ না থাকায় এখনই আগরতলা থেকে কলকাতা সরাসরি ট্রেন চলাচল করছে না। তবে আখাউড়া থেকে টঙ্গী পর্যন্ত ডুয়েলগেজ রেলপথ নির্মান হলে সরাসরি আগরতলা থেকে কলকাতা পর্যন্ত ট্রেনচলাচল চালুকরা সম্ভব হবে। এদিকে পূর্বাঞ্চল রেলওয়ের বিদ্যমান যাত্রী চাপ কমাতে আগামী সেপ্টেম্বর মাসে ঢাকা-চট্টগ্রাম রেলপথে আরো অন্তত চারটি ট্রেন দেয়া হবে বলে জানান রেলপথ মন্ত্রী।

আখাউড়া আগরতলা রেলপথ প্রকল্প পরিদর্শনকালে আখাউড়া-আগরতলা রেলপথ প্রকল্পের প্রকল্প পরিচালক মো: আবু জাফর মিয়া, টেক্সমেকো রেল এন্ড ইঞ্জিনিয়ারিং এর কান্ট্রি ডিরেক্টর শরৎ শর্মা, ব্রাহ্মণবাড়িয়া অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মো: রুহুল আমিনসহ রেলের উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
শেয়ার করুন

Sorry, no post hare.