,
শিরোনাম:
ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে প্রবাসীর স্ত্রীর রহস্যজনক মৃত্যু ব্রাহ্মণবাড়িয়ায় সাড়ে ১০ ঘণ্টা পর গ্যাস সরবরাহ স্বাভাবিক সরাইলে ফসলি জমিতে মিললো অজ্ঞাতনামার লাশ ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ছায়েদুল হক স্বপন ও আখাউড়ায় মনির হোসেন জয়ী কসবা ও আখাউড়া উপজেলা পরিষদ নির্বাচন ব্যালট বাক্স ছিনতাই, প্রকাশ্যে সিলমারা, কেন্দ্র দখলের চেষ্টা উপজেলা পরিষদ নির্বাচন কসবা-আখাউড়ায় বিভিন্ন অভিযোগে ২২ জনের কারাদন্ড কসবায় সাবেক ছাত্রলীগ নেতাকে কুপিয়ে আহত ব্রাহ্মণবাড়িয়ার দুই উপজেলায় পৌঁছে দেয়া হয়েছে নির্বাচনী সরঞ্জাম জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়ায় জেলা পর্যায়ে দুর্নীতি বিরোধী রচনা ও বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত অদম্য ইচ্ছাশক্তিই ভালো ফলাফলের প্রধান হাতিয়ার

প্রধানমন্ত্রী ফেলোশিপ পেলেন ব্রাহ্মণবাড়িয়ার সন্তান  মোবারক হোসেন যাচ্ছেন অষ্টেলিয়ার মোনাস বিশ্ববিদ্যালয়ে অর্থনীতিতে পিএইচডি অধ্যায়নের জন্য………

AMA 4527 scaled
খবর সারাদিন রির্পোট: প্রধানমন্ত্রী ফেলোশিপ পেলেন ব্রাহ্মণবাড়িয়ার ছেলে মোবারক হোসেন। যাচ্ছেন অষ্টেলিয়ার মোনাস বিশ্ববিদ্যালয়ে অর্থনীতিতে পিএইচডি অধ্যায়নের জন্য।
 এবারের ১০ জন পিএইচডি গবেষকের মধ্যে মোবারক হোসেন একজন।রোববার (৯ জুলাই) প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার হাতে আনুষ্ঠানিকভাবে এ ফেলোশিপ অ্যাওয়ার্ড তুলে দেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া বক্তব্য দেন। স্বাগত বক্তব্য দেন জিআইইউ’র মহাপরিচালক অধ্যাপক মো. আবদুল লতিফ।
জানা গেছে, এই বৃত্তি পেতে হলে প্রত্যেক আবেদনকারীকে আগে নিজ যোগ্যতায় বিশ্বের ১শ’ র‌্যাংকিংয়ের মধ্যে থাকা যেকোনো একটি বিশ্ববিদ্যালয়ে ভর্তি নিশ্চিত করতে হয়। ভর্তি নিশ্চিত হওয়ার পর প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভন্যান্স ইনোভেশন ইউনিটের (জিআইইউ)- আওতায় এই বৃত্তির জন্যে আবেদন করতে হয়।
প্রধানমন্ত্রীর বৃত্তি পাওয়া  অধ্যয়ন করতে এ বছরের শেষের দিকে  মোবারক হোসেন অষ্টেলিয়ার উদ্দেশে পাড়ি জমাবেন।উল্লেখ্য,  এর আগে তিনি অর্থ মন্ত্রণালয়ের ঋঊঊগ ঋবষষড়ংিযরঢ় এর মাধ্যমে যুক্তরাজ্যের টহরাবৎংরঃু ড়ভ ইরৎসরহমযধস  হতে উবাবষড়ঢ়সবহঃ ঊপড়হড়সরপং এ মাস্টার্স,  ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগ হতে বিবিএ ও এমবিএ ডিগ্রি অর্জন করেন।
তিনি বাংলাদেশ সিভিল সার্ভিস (পরিসংখ্যান) ক্যাডারের ৩১তম ব্যাচের একজন কর্মকর্তা। বর্তমানে তিনি বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর উপপরিচালক হিসেবে কর্মরত আছেন। কর্মজীবনে তিনি জাতীয় হিসাব পরিসংখ্যান, দারিদ্র্য ও জীবন-জীবিকা পরিসংখ্যান প্রণয়নের সাথে সম্পৃক্ত।  প্রাকৃতিক দুর্যোগের সমাজের বিভিন্ন পর্যায়ের মানুষের ভোগ ব্যয়, খাদ্য নিরাপত্তার ওপর প্রভাব ও তা হতে উত্তরণে করণীয় নির্ধারণ সংক্রান্ত বিষয়ে তিনি গবেষণা পরিচালনা করবেন। তিনি ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বুধল গ্রামের সন্তান।
শেয়ার করুন

Sorry, no post hare.