,
শিরোনাম:
ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে প্রবাসীর স্ত্রীর রহস্যজনক মৃত্যু ব্রাহ্মণবাড়িয়ায় সাড়ে ১০ ঘণ্টা পর গ্যাস সরবরাহ স্বাভাবিক সরাইলে ফসলি জমিতে মিললো অজ্ঞাতনামার লাশ ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ছায়েদুল হক স্বপন ও আখাউড়ায় মনির হোসেন জয়ী কসবা ও আখাউড়া উপজেলা পরিষদ নির্বাচন ব্যালট বাক্স ছিনতাই, প্রকাশ্যে সিলমারা, কেন্দ্র দখলের চেষ্টা উপজেলা পরিষদ নির্বাচন কসবা-আখাউড়ায় বিভিন্ন অভিযোগে ২২ জনের কারাদন্ড কসবায় সাবেক ছাত্রলীগ নেতাকে কুপিয়ে আহত ব্রাহ্মণবাড়িয়ার দুই উপজেলায় পৌঁছে দেয়া হয়েছে নির্বাচনী সরঞ্জাম জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়ায় জেলা পর্যায়ে দুর্নীতি বিরোধী রচনা ও বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত অদম্য ইচ্ছাশক্তিই ভালো ফলাফলের প্রধান হাতিয়ার

পৌরসভার আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় মাসব্যাপী তাঁত ও কুটির শিল্প মেলার উদ্বোধন

Brahmanbaria Pic 001
খবর সারাদিন রিপোর্টঃ ব্রাহ্মণবাড়িয়ায় পৌর সভার উদ্যোগে নিয়াজ মুহম্মদ আউটার স্টেডিয়ামে মাসব্যাপী তাঁত ও কুটির শিল্প মেলা উদ্বোধন করা হয়েছে।
গত শনিবার স্থানীয় বিকেল ৫টায় প্রধান অতিথি হিসেবে স্থানীয় সংসদ সদস্য ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র. আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী মাসব্যাপী মেলার উদ্বোধন করেন।
পৌরসভার মেয়র মিসেস নায়ার কবিরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বঠসু বক্তব্য রাখেন পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আঃ কুদ্দূস। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী মোঃ হেলাল উদ্দিন, ব্রাহ্মণবাড়িয়ার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আসলাম হোসাইন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেন, কুটির শিল্প, জামদানী শাড়ী আমাদের ঐতিহ্য। এ শিল্পকে বাঁচিয়ে রাখার জন্য এ ধরনের দেশীয় তাঁত-বস্ত্র, ক্ষুদ্র ও কুটির শিল্প মেলা আয়োজন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এই মেলা আয়োজনের মাধ্যমে দেশীয় শিল্পের প্রসার ঘটবে। তিনি বলেন, সভ্যতার শুরু হয়েছিল তাঁত বস্ত্র দিয়ে। তাঁতের ইতিহাস বাংলাদেশের শিল্প জগতে সবচেয়ে গৌরবোজ্জ্বল ইতিহাসের একটি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁত শিল্পকে বাঁচিয়ে রাখতে নানা পদক্ষেপ গ্রহন করেছেন। বর্তমান সরকার তাঁত শিল্পের উন্নয়নে প্রায় বন্ধ হয়ে যাওয়া তাঁত শিল্প কারখানা সক্রিয়করণের উদ্যোগ গ্রহণ করেছেন অনুষ্ঠানে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীসহ বিপুল সংখ্যক মানুষ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Sorry, no post hare.